শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

ওমান যাওয়ার স্বপ্ন পূরণ হলো না স্বপনের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ০৮:৪৭ পিএম

শেয়ার করুন:

ওমান যাওয়ার স্বপ্ন পূরণ হলো না স্বপনের

ভিসা ও পাসপোর্ট হয়েছিল স্বপনের (২০)। কাল-পরশু তার মেডিকেল করারও কথা ছিল। সে বিষয়ে ছোট ভাই সজলের সাথে কথাও হয়েছিল। কিন্তু মেডিকেল করা তো দূরের কথা, ওমান যাওয়াই তার হবে না। রাজধানীর চকবাজারের দেবিদাস ঘাট লেনে রবিশাল হোটেলের আগুন তার সেই স্বপ্ন চিরতরে নিভিয়ে দিলো। 

ভাইকে হারিয়ে বিলাপ করে কাঁদছিলেন সজল। ফোনে কার সাথে যেন কথা হচ্ছিল তার। ফোনের এ পাশ থেকে বলছিলেন, মারে কী জবাব দিবো? ভাইয়ের তো মেডিকেল করার ডেট ছিল। আমি শেষ হইয়া গেলাম ভাই।


বিজ্ঞাপন


সোমবার (১৫ আগস্ট) রাত সাড়ে সাতটার দিকে নিহত স্বপনের ভাই সজলের সাথে কথা হচ্ছিল। পুরান ঢাকার মিডফোর্ট হাসপাতালের মর্গের সামনে বসে তিনি বিলাপ করছিলেন।

সজল কান্নায় বারবার বেহুঁশ হয়ে যাচ্ছেন। তাকে দুজন যুবক সান্ত্বনা দিচ্ছিলেন।

সজল বলেন, ‘ভাইয়ের ওমান যাওয়ার কথা ছিল। সব কাগজপত্র হয়েছিল। ভাই আমাকে বলছিল কাল-পরশু মেডিকেল করাবে। শুধু বাকি মেডিকেল। কিন্তু সেটা আর করা হলো না।’ কথাগুলো বলেই আবারও কান্নায় ভেঙে পড়েন তিনি। 

fire2


বিজ্ঞাপন


সজলের পাশে থাকা সেই দুজন জানালেন, স্বপনের গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার লাখাই থানার বামই গ্রামে। মাত্র ১৫ থেকে ২০ দিন আগে সেই হোটেলে কাজ নেন স্বপন। এরই ফাঁকে তিনি ওমান যাওয়ার প্রস্তুতিও নিচ্ছিলেন। কিন্তু সব প্রস্তুতি আগুন শেষ করে দিলো। 

স্বপনরা তিন ভাই তিন বোন। সম্প্রতি তিনি কাজে ঢুকে সময় কাটাচ্ছিলেন। গতকাল তার ভাইয়ের সাথে শেষ কথা হয়েছে।

সারারাত কাজ করার কারণে তিনি অন্যদের সাথে ঘুমিয়ে পড়েছিলেন। সেই ঘুম তাকে নিয়ে গেল পরপারে

এমআইকে/জেবি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর