শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ডাকাতি বন্ধ এখন গণ দাবিতে পরিণত হয়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ০৩:২৫ পিএম

শেয়ার করুন:

ডাকাতি বন্ধ এখন গণ দাবিতে পরিণত হয়েছে

ডাকাতি বন্ধ এখন গণদাবিতে পরিণত হয়েছে বলে মনে করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। 

শনিবার (১৩ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 


বিজ্ঞাপন


তিনি বলেন, বিভিন্ন জায়গায় ডাকাতির ঘটনায় আমরা টহল টিম বাড়িয়েছি। যাদের আগে ডাকাতি মামলায় গ্রেফতার করা হয়েছে তারা এখন কি করছে ও কোথায় আছে এসব তথ্য নিয়ে পুলিশ ও র‌্যাব কাজ করছে।

তিনি আরও বলেন, ডাকাতি প্রতিরোধ করতে হলে সকল স্টেক হোল্ডারসহ সমাজের সলককে এক যোগে কাজ করতে হবে। আপনি হয়ত জানেন কে আপনার এলাকায় ডাকাতি করতো। কিন্তু হয়ত সে আপনার এলাকায় ডাকাতি করছে না। সে হয়ত ঢাকায় ডাকাতি করছে। এক যোগে কাজ করে ডাকাতদের মোটিভেশন করে তাদেরকে স্বাভাবিক জীবনে আসার জন্য কাজ করে যেভাবে আমরা বিভিন্ন জঙ্গী ও জলদস্যুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনেছি। কক্সবাজারে বিভিন্ন সময়ে কিন্তু ৪ শতাধিক ডাকাত আত্ম সমর্পণ করেছে। তারা এখন সুস্থ জীবনে ফিরে এসেছে। যারা জলদস্যু ছিল।

ডাকাত দলের সদস্যরা গ্রেফতার হলেও পরে জামিনে বেরিয়ে আবারও ডাকাতি করছে দাবি করে তিনি বলেন,  ডাকাত দলের সদস্যরা গ্রেফতারও হচ্ছে। জেলে গেলেও সেখানে গিয়ে আরও কিছু ডাকাতের সাথে পরিচয় হয়। পরে বেরিয়ে আবারও ডাকাতি শুরু করে।  এ ডাকাতি রোধে সলককে এক যোগে কাজ করার কোনো বিকল্প নেই। সকলে এক সাথে কাজ করলে তারা স্বাভাবিক জীবনে ফিরে আসবে। 

এমআইকে/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর