বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

শোক দিবসে সর্বোচ্চ নিরাপত্তা দিতে হবে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২২, ০৮:৫৬ পিএম

শেয়ার করুন:

শোক দিবসে সর্বোচ্চ নিরাপত্তা দিতে হবে: আইজিপি

আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশে আয়োজিত সব অনুষ্ঠানে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। 

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত এক ভার্চ্যুয়াল সভায় সব পুলিশ ইউনিটের প্রধানদের এ নির্দেশ দেন আইজিপি। সভায় সব মহানগর পুলিশ, রেঞ্জ ও জেলা পুলিশ সুপার যুক্ত ছিলেন।


বিজ্ঞাপন


আইজিপি পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তি ও কূটনীতিকরা অংশ নেবেন। তাই অনুষ্ঠানস্থলের সর্বোচ্চ নিরাপত্তা দিতে হবে। অনুষ্ঠানে কেউ যেন কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে ও সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো গুজব ছড়াতে না পারে, সেদিকে সতর্ক দৃষ্টি দেওয়ার জন্যও পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, জঙ্গি ও নিষিদ্ধঘোষিত সংগঠনের সদস্য এবং অন্যান্য সন্ত্রাসীর সম্পর্কে গোয়েন্দা কার্যক্রমের ভিত্তিতে পর্যাপ্ত সতর্কতা ও নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আইজিপি জাতীয় শোক দিবসের অনুষ্ঠান চলাকালে পুলিশি টহল জোরদার করা ও বিট পুলিশ কর্মকর্তাদের নিজ নিজ এলাকায় নজরদারি বাড়ানোর নির্দেশ দেন। দিবসটি উপলক্ষে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও অনুষ্ঠানের আয়োজকদের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয়ের নির্দেশনাও প্রদান করেন তিনি।

সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এম খুরশীদ হোসেন, ডিআইজি (অপারেশনস) মো. হায়দার আলী খান ও সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর