শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

২৮ আগস্ট বসছে সংসদ অধিবেশন 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২২, ০৪:২৮ পিএম

শেয়ার করুন:

২৮ আগস্ট বসছে সংসদ অধিবেশন 
ফাইল ছবি

আগামী ২৮ আগস্ট একাদশ জাতীয় সংসদের ১৯ তম অধিবেশন শুরু হচ্ছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সংসদ সূত্রে জানা যায়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী ২৮ আগস্ট রোববার বিকেল ৫টায় ঢাকার শেরে বাংলা নগরে অবস্থিত জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে একাদশ জাতীয় সংসদের উনিশতম (২০২২ খ্রিষ্টাব্দের চতুর্থ) অধিবেশন আহ্বান করেছেন।


বিজ্ঞাপন


তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এই অধিবেশন আহ্বান করেন।

গত ৩০ জুন শেষ হয় একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন, যা ছিল বাজেট অধিবেশন। গত ৫ জুন শুরু হয় এই অধিবেশন। ৯ জুন ২০২২-২৩ অর্থবছরের বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, যা অধিবেশনের শেষ দিন পাস হয়।

২০ কার্য দিবসের এই অধিবেশনে নতুন অর্থবছরের বাজেট ও আগের বছরের সম্পূরক বাজেটের ওপর মোট ৩৮ ঘণ্টা ৫৭ মিনিট আলোচনা করেন সরকারি ও বিরোধী দলের ২২৮ জন সংসদ সদস্য।

এই অধিবেশন আগামী ৪ জুলাই শেষ করার সিদ্ধান্ত নিয়েছিল কার্য উপদেষ্টা কমিটি। তবে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে অধিবেশন আগেভাগে শেষ করা হয়।


বিজ্ঞাপন


এবারের অধিবেশনে প্রধানমন্ত্রীর কাছে ৮১টি প্রশ্ন করেন সংসদ সদস্যরা। এরমধ্যে ৪১টি প্রশ্নের উত্তর দেন সংসদ নেতা। অন্য মন্ত্রীদের কাছে এক হাজার ৬৪৫টি প্রশ্ন করেন সংসদ সদস্যরা। মন্ত্রীরা উত্তর দিয়েছেন এক হাজার ৩১১টি প্রশ্নের। এছাড়া এই অধিবেশনে পদ্মা সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে একটি সাধারণ প্রস্তাবের ওপর আলোচনাও গ্রহণ করা হয়।

টিএ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর