বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

জ্বালানির মূল্যবৃদ্ধির বিষয়ে সম্পৃক্তদের নিয়ে বসবেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ০৭:৫৭ পিএম

শেয়ার করুন:

জ্বালানির মূল্যবৃদ্ধির বিষয়ে সম্পৃক্তদের নিয়ে বসবেন প্রধানমন্ত্রী
ফাইল ছবি

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে বসবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (১০ আগস্ট) বিকেলে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।


বিজ্ঞাপন


এই মূল্যবৃদ্ধির ফলে মূল্যস্ফীতি বাড়বে কি না- এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, ‘তেলের দাম বাড়লে সবকিছুর দামই বাড়ে, এটা স্বাভাবিক। সরকার বিষয়টি নিয়ে কাজ করছে।’

আরও পড়ুন: ‘দেশে কোটি কোটি দরিদ্র ও মধ্যবিত্তের মৃত্যু অবধারিত’

মূল্যবৃদ্ধির প্রভাব অবশ্যই মূল্যায়ন করা হবে জানিয়ে তিনি বলেন, ‘বার বার বলে আসছি সম্মিলিত প্রাইস লেভেল..। সেখানে (বিশ্ববাজারে) দাম বাড়লে এখানেও বাড়বে। সেখানে কমলে এখানেও কমবে।’


বিজ্ঞাপন


অর্থমন্ত্রী বলেন, পৃথিবীতে এমন কোনো দেশ পাওয়া যাবে না, যেখানে ডলারের দাম বাড়েনি। ডলারের দাম সব জায়গায় বেড়েছে। সবাই এটা নিয়ে ভুগছেন। যারা যুদ্ধ করছেন, তারাও ভুগছেন। যারা যুদ্ধ বাড়াচ্ছেন, তারাও এর বাইরে নন।

গরিব মানুষের জন্য সরকার কাজ করছে জানিয়ে তিনি বলেন, সরকার সবার জন্যই। কিন্তু গরিব মানুষের জন্য প্রণোদনাসহ বেশকিছু উদ্যোগ রয়েছে। জনগণকে সহযোগিতা করা ও তাদের ভালোভাবে রাখা সরকারের দায়িত্ব। সেই কাজটি সরকার করে যাচ্ছে এবং করে যাবে। এ সময় দুঃসময় দ্রুতই কেটে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

বাংলাদেশ ব্যাংক ছয় ব্যাংকের ট্রেজারি প্রধানকে অপসারণের নির্দেশ দিয়েছে- এর প্রভাব সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, এখানে যেভাবে সাহায্য করা দরকার, তা যদি না করা হয়, তাহলে তো সমস্যা। আপনার ব্যাংকে আপনি কত টাকা রাখতে পারেন, ডলার কত রাখবেন, ক্যাশ টাকা কত রাখবেন, সেটির বিষয় আছে। এর বাইরে যদি রাখেন, তাহলে মনে হবে অন্যকিছু করছেন। আমি বিষয়টি সঠিকভাবে জানি না।

ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর