বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

শেখ হাসিনা সরকারই মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছে: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ০৫:০৪ পিএম

শেয়ার করুন:

শেখ হাসিনা সরকারই মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছে: পরিবেশমন্ত্রী
ফাইল ছবি

দেশের শ্রেষ্ঠ সন্তান, বীর মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য সম্মান ও মাসিক ২০ হাজার টাকার সম্মানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী সরকার-ই দিয়েছে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

বুধবার (১০ আগস্ট) মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল আইডি কার্ড ও ডিজিটাল সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


এ দিন ঢাকাস্থ সরকারি বাসভবন থেকে ভার্চ্যুয়ালি মন্ত্রী ওই অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের বৃদ্ধি সাময়িক উল্লেখ করে তিনি বলেন, ইউরোপে চলমান যুদ্ধের কারণে উন্নত দেশগুলোতে কয়েক মাস পূর্বেই দ্রব্যমূল্য দ্বিগুণ, তিন গুণ বৃদ্ধি পেয়েছে। সে সময় আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের ক্রয়মূল্য কয়েকগুণ বাড়লেও জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেননি।

তবে ক্রয়মূল্য ক্রমাগতভাবে বেশি হওয়ায় সরকার বর্তমানে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করেছে জানিয়ে মন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের মূল্য হ্রাস পেলে বাংলাদেশেও তা সমন্বয় করা হবে। এ সময় দেশের স্বার্থে এই সময়টুকু জনগণকে ধৈর্য ধরার আহ্বান জানান পরিবেশমন্ত্রী।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ‘জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি কৃষিখাত ধ্বংসের ঘৃন্য প্রচেষ্টা’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মোদাচ্ছির বিন আলী, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, জুড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা এম. এ. মোঈদ ফারুক এবং উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানাসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ দিন বড়লেখা উপজেলার ১৮৫ জন জীবিত মুক্তিযোদ্ধাকে স্মার্ট আইডি কার্ড ও ডিজিটাল সার্টিফিকেট ছাড়াও ২৩৬ জন মৃত মুক্তিযোদ্ধার উপযুক্ত উত্তরাধিকারীকে ডিজিটাল সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়াও জুড়ী উপজেলার ৭৫ জন জীবিত মুক্তিযোদ্ধাকে স্মার্ট আইডি কার্ড ও ডিজিটাল সার্টিফিকেট এবং ১০৭ জন মৃত মুক্তিযোদ্ধার উপযুক্ত উত্তরাধিকারীকে ডিজিটাল সার্টিফিকেট প্রদান করা হয়। পাশাপাশি একই দিন অপর এক অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী বড়লেখা উপজেলার ৯১ জন এবং জুড়ী উপজেলার ৫৩ জন গ্রাম পুলিশকে বাইসাইকেল প্রদান করেন।

টিএ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর