শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাজধানীর তিন এলাকা থেকে ২৫ ছিনতাইকারী গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ আগস্ট ২০২২, ০৬:০০ পিএম

শেয়ার করুন:

রাজধানীর তিন এলাকা থেকে ২৫ ছিনতাইকারী গ্রেফতার

রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন এলাকা থেকে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের মূল হোতাসহ ২৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত বিষাক্ত মলম ও দেশীয় অস্ত্রসস্ত্র উদ্ধার করা হয়।

বিষয়টি রোববার (৭ আগস্ট) বিকেলে নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর পরিচালক (মিডিয়া) পুলিশ সুপার বীণা রানী দাস।


বিজ্ঞাপন


র‌্যাব কর্মকর্তা জানান, রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন এলাকায় শনিবার রাতে অভিযান চালানো হয়। এই অভিযানে ২৫ জনকে গ্রেফতা করা হয়েছে।

ছিনতাইকারী চক্রের সদস্যরা হলেন- ফয়সাল (২২),  কামাল (৩০), মাসুম গাজী (২৭), সুমন (৩০), রাজীব ওরফে হৃদয় (২২), ইমরান (১৯), রাসেল (১৯), মিলন (৩০), সেলিম (৩০), জয়নাল (২৫), শাহীন (২৪),বিপ্লব (৩৫), সাগর (২৪),মিরাজ (২১), ইমন (২২), আলী খন্দকার (৩৪), রফিকুল ইসলাম (১৯), দুলাল (৩২),অনিক (২২), জিহাদ সরকার (২২), হাসান (২৮), পারভেজ (২৫), মমিন হোসেন মুন্না (২৮), হাসান আলী (২৮) ও শহিদ (২৬)। এসময় তাদের কাছ থেকে পাঁচটি মোবাইলফোন, পাঁচটি সীমকার্ড, একটি পেনড্রাইভ, দুটি সুইচ গিয়ার, চারটি এন্টি কাটার, আটটি ব্লেড, দুটি কাঁচি, ছয়টি চাকু, দুটি ক্ষুর, একটি মলমের কৌটা এবং নগদ দুই হাজার ৪৯৬ টাকা উদ্ধার করা হয়।

বীণা রানী জানান, রাজধানীর বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারী সদস্যরা ঘোরাফেরা করতে থাকে। তারপর সহজ সরল যাত্রীদের টার্গেট করে কখনও তাদেরকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে এবং বিষাক্ত চেতনানাশক ঔষধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করে। সেই বিষাক্ত পানীয় সেবন করার বা বিষাক্ত স্প্রের ঘ্রাণ নেওয়ার পর ওই যাত্রী অজ্ঞান হয়ে পড়লে তার সর্বস্ব কেড়ে নিয়ে তারা ভিড়ের মধ্যে মিশে যায়। এছাড়াও কখনও ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে বিষাক্ত মলম বা মরিচের গুঁড়া বা বিষাক্ত স্প্রে করে যাত্রীদের যন্ত্রণায় কাতর করে সর্বস্ব কেড়ে নেয়। সেই সময়ে ভুক্তভোগীদের পরিবারের সদস্যরা সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েন। তারা স্বজনদের খোঁজে দিশেহারা হয়ে দ্বিগবিদিক ছোটাছুটি করতে থাকেন। ভুক্তভোগীরা এসব ছিনতাইকারীকে খুব কম ক্ষেত্রেই শনাক্ত করতে পারেন। ফলে এসব ছিনতাইকারী নির্বিঘ্নে তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে।

র‌্যাব কর্মকর্তা জানান, তারা সংঘবদ্ধ ছিনতাইকারী। রাজধানীর বিভিন্ন অলি গলিতে ওঁৎপেতে থাকে তারা। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্র প্রদর্শন করে সর্বস্ব লুটে নেয়। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। তাদের ছিনতাইকাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের প্রাণঘাতী আঘাত করতেও দ্বিধাবোধ করে না। চক্রটির বিরুদ্ধে র‌্যাবের সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিজ্ঞাপন


এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর