আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৬:৫৬ পিএম
আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম রাকিবুল ইসলাম (১৯)। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোহাগপুর গ্রামে। তার বাবার নাম কবির মিয়া।

এসময় তার কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড ও একটি ফিচার ফোন এবং দুটি সিম কার্ড জব্দ করা হয় বলে এটিইউ দাবি করেছে।

শনিবার (৬ আগস্ট) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান এটিইউ এর মিডিয়া বিভাগের এসপি মোহাম্মদ আসলাম খান।

এই কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাতে ব্রাক্ষণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোনারামপুর গুদাম রোড এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম এর একজন সক্রিয় সদস্য রাকিবুলকে গ্রেফতার করা হয়। পাশাপাশি তিনি এই সংগঠনের সমর্থক।

আসলাম খান জানান, তিনি ও তার সহযোগীরা দেশ থেকে গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যেকোনো মূল্যে কথিত ইসলামি খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল। রাকিবুল অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সাথে যোগাযোগের মাধ্যমে জিহাদ এবং রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করত। সে ও তার অন্যান্য সহযোগীরা ফেসবুক আইডি, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে বাংলাদেশ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিল। তার ব্যবহৃত মোবাইল ফোনে বাংলাদেশ সরকারবিরোধী ষড়যন্ত্র সংক্রান্তে বিভিন্ন লিংক পাওয়া গিয়েছে এবং এর মধ্যে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সশস্ত্র জিহাদের উস্কানিমূলক বিস্তারিত আলোচনা রয়েছে।

গ্রেফতারকৃত রাকিবুলের বিরুদ্ধে আশুগঞ্জ থানার মামলা হয়েছে।

এমআইকে/জেবি