বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

পোশাক শ্রমিকদের জন্য নতুন মঞ্জুরি বোর্ড গঠনের দাবি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০২:১৯ পিএম

শেয়ার করুন:

পোশাক শ্রমিকদের জন্য নতুন মঞ্জুরি বোর্ড গঠনের দাবি

অবিলম্বে পোশাক শ্রমিকদের জন্য নতুন মজুরি বোর্ড গঠন এবং বাজারদরের সঙ্গে সঙ্গতি রেখে শ্রমিকদের জীবন-যাপন উপযোগী মজুরি নির্ধারণের দাবি জানিয়েছেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন।

শুক্রবার (৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এক মানববন্ধনে এই দাবি জানানো হয়। 


বিজ্ঞাপন


মানববন্ধনে বক্তারা বলেন, চার বছর আগে দেশের সবচেয়ে বড় শিল্প সেক্টর গার্মেন্টসের শ্রমিকদের জন্য নিম্নতম মজুরি নির্ধারণ করা হয়েছিল। এই সময়ের মধ্যে দ্রব্যমূল্য, বাড়ি ভাড়া এবং জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি পেয়েছে অস্বাভাবিকভাবে। কিন্তু অদ্যাবধি গার্মেন্টস শ্রমিকদের জন্য নতুনভাবে মজুরি নির্ধারণ করা হয় নাই। 

তারা বলেন, বর্তমান সময়ে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে গার্মেন্টস শ্রমিকদের জীবন আজ অতিষ্ঠ। তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছে।

বক্তারা বলেন, দেশের অর্থনৈতিক গতিশীলতা বিবেচনা এবং সর্বোপরি শ্রমিকদের মর্যাদা পূর্ণ জীবনমানের কথা বিবেচনা করে গার্মেন্টস শ্রমিকদের অবিলম্বে নতুন মজুরি বোর্ড গঠন করে জীবন-যাপন উপযোগী মজুরি নির্ধারণের জোর দাবি জানাই।

এ বিষয়ে শ্রমিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ থাকাসহ সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানায় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 


বিজ্ঞাপন


এমই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর