শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

অ্যাকশনে বিএসটিআই, পেট্রোল পাম্পে হানা দিলেই মিলছে অনিয়ম

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩ আগস্ট ২০২২, ০৩:৫৯ পিএম

শেয়ার করুন:

অ্যাকশনে বিএসটিআই, পেট্রোল পাম্পে হানা দিলেই মিলছে অনিয়ম
‘সঠিক পরিমাণে তেল চাই’ দাবিতে প্ল্যাকার্ড নিয়ে আন্দোলন করা ভুক্তভোগী ইশতিয়াক হোসেন।

রাজধানীতে পেট্রোল পাম্পগুলোতে তেল কম দেওয়ার অভিযোগ বেশ পুরোনো। দিনের পর দিন এমনটা চললেও প্রতিকার মিলছিল না। সম্প্রতি কল্যাণপুরে তেল কম দেওয়ায় এক যুবকের প্রতিবাদের মুখে নড়েচড়ে বসছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই)।

বুধবার টানা দ্বিতীয় দিনের অভিযানে তেলে কম দেওয়ায় দুই পাম্প কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বিএসটিআইয়ের অভিযান পরিচালনা করেন উপ-পরিচালক মো. রিয়াজুল হক।


বিজ্ঞাপন


বুধবার বিএসটিআইয়ের টিম অভিযান চালায় বাড্ডা, মালিবাগ ও তেজগাঁওয়ের চারটি ফিলিং স্টেশনে। এর মধ্যে দুটি পাম্পকে ৫০ হাজার করে এক লাখ জরিমানা করা হয়। এর মধ্যে তেজগাঁও সিটি ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা ও একটি মেশিন সিলগালা করা হয়।

বিএসটিআইয়ের কর্মকর্তারা জানান, জরিমানা করা পাম্প দুটিতে ১০ লিটারপ্রতি ৫০ এমএল করে কম তেল দেয়।

গত মঙ্গলবার কল্যাণপুরে অভিযান চালায় বিএসটিআইয়ের টিম। তেল কম পাওয়া প্রতিবাদী যুবক ইশতিয়াক হোসেন যে পাম্পের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন সেই 'সোহরাব ফিলিং স্টেশন' সহ বেশ কয়েকটি পাম্পকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

ওই অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী হাকিম হাসিব জানান, সবচেয়ে বেশি অনিয়ম পাওয়া গেছে খালেক ফিলিং স্টেশনে। ১০ লিটার অকটেনে ৩১০ মিলি লিটার কম দেওয়া হচ্ছিল। অর্থাৎ প্রতিলিটারে ৩১ মিলিলিটার কম পাচ্ছিলেন গ্রাহক।


বিজ্ঞাপন


মঙ্গলবারের অভিযানে রহমান ফিলিং স্টেশনে ডিজেলের একটি নজেলে তেল কম পাওয়ায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১ আগস্ট) ‘সঠিক পরিমাণে তেল চাই’ এই দাবিতে সকাল থেকে হাতে লেখা প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে বিক্ষোভ করেন ভুক্তভোগী ইশতিয়াক হোসেন।  

ইশতিয়াক জানান, টাকার পরিমাণে প্রাপ্য তেল বুঝে না পাওয়ার এই প্রতারণা যাতে একেবারে বন্ধ হয়, সেজন্যই তিনি বিক্ষোভ করছেন। প্রয়োজনে এই আন্দোলন আরও চালিয়ে যাবেন। তবে গ্রাহক ঠকানো থামাতে হবে। তার দাবি, ৫০০ টাকার তেল কিনতে ডিপোতে এলে, তাকে পরিমাণে অনেক কম দেয়া হয়। প্রতিবাদে সোচ্চার হন তিনি।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর