বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বর্জ্য ব্যবস্থাপনায় গতি আনতে ডিএনসিসির কমিটি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ০৬:১৫ পিএম

শেয়ার করুন:

বর্জ্য ব্যবস্থাপনায় গতি আনতে ডিএনসিসির কমিটি
ফাইল ছবি

বর্জ্য ব্যবস্থাপনা বিভাগে ৪৫ জন কর্মী নিয়োগ করতে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। শুক্রবার (২২ জুলাই) ডিএনসিসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে করপোরেশনের সচিব মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক স্বাক্ষরিত এই বিষয়ে একটি অফিস আদেশ জারি করা হয়।


বিজ্ঞাপন


ডিএনসিসি সূত্র বলছে, সুষ্ঠু ব্যবস্থাপনাসহ বর্জ্য অপসারণের কার্যক্রম আরও গতিশীল করতে উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এরই পরিপ্রেক্ষিতে বর্জ্য ব্যবস্থাপনা কাজে নিয়োজিত গাড়ির যথাযথ ব্যবহার, ব্যবস্থাপনা করা সহজ হবে।

এ বিষয়ে মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক জানিয়েছেন, কমিটির আহ্বায়ক করা হয়েছে উত্তর সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তাকে। বাকি চার সদস্য হলেন- ডিএনসিসির মহাব্যবস্থাপক (পরিবহন), তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক সার্কেল), অঞ্চল-৩ এর আঞ্চলিক কর্মকর্তা এবং ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, বর্জ্য ব্যবস্থাপনা কাজে ব্যবহৃত গাড়িসহ পরিবহন পুলে বিদ্যমান গাড়িগুলোর যথাযথ ব্যবহার, পাশাপাশি বর্জ্য বিভাগের সুষ্ঠু ব্যবস্থাপনা নিয়ে কাজ করবে সংস্থাটি। এছাড়া রক্ষণাবেক্ষণের জন্য ৪৫ জন কর্মী নিয়োগে প্রয়োজনীয় পরীক্ষা গ্রহণ ও চূড়ান্ত প্রার্থী নির্বাচনে এই কমিটি সার্বিকভাবে সুপারিশ করবে।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর