মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘুরে ঘুরে দফতরের এসি ও অপ্রয়োজনীয় বাল্ব বন্ধ করলেন পলক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জুলাই ২০২২, ১১:৩৩ এএম

শেয়ার করুন:

ঘুরে ঘুরে দফতরের এসি ও অপ্রয়োজনীয় বাল্ব বন্ধ করলেন পলক
ছবি: সংগৃহীত

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নের পদক্ষেপ নেওয়ার পর নিজ মন্ত্রণালয়ের সব দফতরে এসি ও অপ্রয়োজনীয় বাল্ব ব্যবহার বন্ধ করে দিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে কর্মস্থলে এসে প্রত্যেকটি দফতরে ঘুরে ঘুরে সবাইকে এসি ও অপ্রয়োজনীয় বাল্ব বন্ধের নির্দেশনা দেন তিনি।


বিজ্ঞাপন


zunaid ahmed palak

সকালে একাধিক ছবি পোস্ট করে প্রতিমন্ত্রী পলক নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, সকালে অফিসে এসে আইসিটি বিভাগের প্রত্যেকটি দফতরে ঘুরে ঘুরে অপ্রয়োজনীয় সকল বৈদ্যুতিক বাল্ব ও এসি বন্ধের জন্য নির্দেশনা দিয়েছি।

সবার উদ্দেশ্যে তিনি বলেন, আসুন আমরা আমাদের মূল্যবান জাতীয় সম্পদ বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হই।

zunaid ahmed palak


বিজ্ঞাপন


বিদ্যুৎ সাশ্রয় ও ভবিষ্যতে সমূহবিপদের হাত থেকে রক্ষা পেতে সরকার বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে। সোমবার এই সিদ্ধান্ত হয়। তারমধ্যে রয়েছে- সারাদেশে প্রতিদিন দেড় থেকে দুই ঘণ্টা লোডশেডিং, সপ্তাহে এক দিন পাম্প বন্ধ, রাত ৮টার পর মার্কেট বন্ধ, ডিজেল চালিত বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বন্ধ মসজিদে নামাজের সময় ছাড়া এসি ব্যবহার না করার জন্যও বলা হয়েছে।

অবশ্য এমন সিদ্ধান্ত নেওয়ার পর সরকারি অফিসগুলোতে বিদ্যুৎ বেশি ব্যবহার হয় বলে সমালোচনা শুরু করেন। বিশেষ করে একেকটি অফিসে বিপুল উচ্চক্ষমতাসম্পন্ন এসি ব্যবহার হওয়ার খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর অনেকেই সমালোচনা করছেন।

বিইউ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর