বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রকল্পে অনিয়ম-লুটপাটের অভিযোগে ডিএসসিসির ১২ জনকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ০৭:৩৪ এএম

শেয়ার করুন:

প্রকল্পে অনিয়ম-লুটপাটের অভিযোগে ডিএসসিসির ১২ জনকে দুদকে তলব
ছবি: সংগৃহীত

প্রকল্প বাস্তবায়নে অনিয়ম, অর্থ আত্মসাৎ এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) তিন নির্বাহী প্রকৌশলীসহ ১২ প্রকৌশলী ও ঠিকাদারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে ১৪ জুলাই দুদক থেকে পাঠানো নোটিশে অভিযুক্তদের হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার আহ্বান জানান অনুসন্ধান কর্মকর্তা উপ-পরিচালক সৈয়দ নজরুল ইসলাম। আজ সোমবার (১৮ জুলাই), ১৯ ও ২০ জুলাই সেখানে তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে। 


বিজ্ঞাপন


নোটিশ সূত্রে জানা যায়- মেসার্স নওয়াল কনস্ট্রাকশন ও মেসার্স জিকে এন্টারপ্রাইজের মালিক, ডিএসসিসির আঞ্চলিক অফিসের নির্বাহী প্রকৌশলী মো. হারুনুর রশীদ, মুন্সী মো. আবুল হাসেম ও তানভীর আহমেদ, সহকারী প্রকৌশলী মো. পারভেজ রানা, সাইফুল ইসলাম জয়, নির্মল চন্দ্র দে, প্রেম ধন রুদ্রপাল এবং উপ-সহকারী প্রকৌশলী মো. মেজবা উদ্দিন রাসেল, মোল্লা আব্দুল মান্নান ও মো. দিদার আলমকে জিজ্ঞাসাবাদের জন্য যাদের তলব করা হয়েছে।  

নোটিশে কর্মকর্তাদের ২০১৮ সালের কর্মরত পদবি উল্লেখ করা হয়েছে। যেখানে ডিএসসিসি সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, রাজস্ব কর্মকর্তা শাজাহান আলী, সাবেক মেয়রের পিএস ও কর কর্মকর্তা আলীম আল রাজি ও প্রকল্প পরিচালক প্রকৌশলী আসাদুজ্জামানসহ বিভিন্ন কর্মকর্তাদের বিরুদ্ধে ঘুষ লেনদেন, রাজস্ব আদায়ে অনিয়ম, সিন্ডিকেট, বদলি বাণিজ্য ও বিভিন্ন মার্কেটে দোকান বরাদ্দ ব্যবস্থাপনায় অনিয়মসহ সিটি করপোরেশনের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে অনিয়ম ও সরকারি অর্থ আত্মসাৎ এবং জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করার কথা বলা হয়। এরই মধ্যে ৬ মার্চ দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিএসসিসি সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদারের বিরুদ্ধে মামলা করেছে দুদক।
 
মামলা সূত্রে জানা যায়, ইউসুফ আলী সরদারের দাখিল করা সম্পদ বিবরণীতে ৪৩ লাখ ১০ হাজার ৭৮৩ টাকার সম্পদের তথ্য গোপনসহ ১ কোটি ৩৮ লাখ ৮৯ হাজার ৩৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে।

ডিএইচডি/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর