মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

চালের দাম স্থিতিশীল, তাও মনিটরিংও হচ্ছে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ জুলাই ২০২২, ০৩:১৫ পিএম

শেয়ার করুন:

চালের দাম স্থিতিশীল, তাও মনিটরিংও হচ্ছে: খাদ্যমন্ত্রী

বাজারে বর্তমানে চালের বাজার স্থিতিশীল রয়েছে, এর মধ্যেও চালের বাজার মনিটরিং করা করা হচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


সাধন চন্দ্র মজুমদার বলেন, চালের দাম স্থিতিশীলতার মধ্যেও আমরা বেসরকারি আমদানি খুলে দিয়েছি। এসময় তিনি চালের দাম নিয়ন্ত্রণে রাখা যাবে বলেও এসময় আশা প্রকাশ করেন।

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে খাদ্যপণ্যের দাম বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, রাষ্ট্রের তো একটি পরিকল্পনা থাকবেই। একটা জিনিস মনে রাখতে হবে, আমাদের দেশের মাটি উর্বর। বঙ্গবন্ধু বলেছিলেন মানুষ আর মাটি থাকলেই আমরা দেশ গড়তে পারব।

সাধন চন্দ্র মজুমদার বলেন, আমাদের দেশে বছরে তিন বার ফসল উৎপাদন হয়। সেই দেশে খাদ্যের অভাব হবে, সেটা আমরা মনে করি না। কারণ কৃষকরা আমাদের প্রাণ। তারা যেভাবে উৎপাদন করছে, আমরা আশা করি খাদ্যের সংকট হবে না।

মানুষ আসলেই কি ভালোভাবে ঈদ করেছে- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে খাদ্যমন্ত্রী বলেন, ঈদের আনন্দটাই অন্যরকম। এটা একজন গরিব হলেও তারও কিন্তু উৎসবই। সেভাবে চিন্তা করলে সবার ঈদই ভালো হয়েছে। গ্রামাঞ্চলে বেশি কোরবানির পশু বিক্রি হয়েছে। কারণ মানুষের আয় বেড়েছে। কষ্ট হয়েছে বিশেষ করে বন্যার্ত মানুষের। এই কষ্ট প্রাকৃতিক দুর্যোগের কষ্ট। এটাকে মেনে নিয়েই আমাদের ঈদ উৎসব পালন করতে হয়।


বিজ্ঞাপন


ডিএইচডি/ একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর