বুধবার, ১ মে, ২০২৪, ঢাকা

২০ বছর ধরে ঈদে বাড়ি যান না হান্নান শেখ!

বেলাল হোসেন রাজু
প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ০১:১২ পিএম

শেয়ার করুন:

২০ বছর ধরে ঈদে বাড়ি যান না হান্নান শেখ!

মা নেই। হারিয়ে গেছে। বাড়ি যাবো কার কাছে? মাকে খুঁজে পেলে একবারে বাড়ি চলে যাবো। আর ঢাকায় থাকবো না। বাকি জীবন মায়ের সেবা যত্ন করবো। মা ছাড়া এ পৃথিবী আমার কাছে অর্থহীন! 

মাকে হারিয়ে পাগল প্রায় রিকশা চালক কুষ্টিয়ার হান্নান শেখ (৪৫)। ঈদের দিন ১০ জুলাই (রোববার) সকালে রাজধানীর আসাদগেটে এলাকায় কথা হলে তিনি কাঁদতে কাঁদতে এসব কথা বলেন। 


বিজ্ঞাপন


হান্নান শেখ আরও বলেন, ২০ বছর আগে রোজার ঈদে মায়ের জন্য শাড়ি কিনেছিলাম। শাড়ি নিয়ে বাড়ি যাবো। মা নানার বাড়িতে যাওয়ার পথে হারিয়ে যায়। তিনি মানসিকভাবে একটু অসুস্থ ছিলেন। এমন খবরে আমি পাগলের মতো হয়ে গিয়েছিলাম। তারপর বাড়িতে না গিয়ে মাকে খুঁজেতে বেরিয়ে পড়ি। এখনো মাকে খুঁজে ফিরছি।

hannan-shekh

সেই থেকে মা’হীন বাড়িতে ঈদ করতে যাননি হান্নান শেখ। এরইমধ্যে পেরিয়ে গেছে দুই দশক। এখনো মাকে খুঁজে ফিরছেন তিনি। প্রিয় মাকে খুঁজে পেলে তবেই বাড়ি ফিরবেন বলে জানান তিনি।

হান্নান শেখ রাজধানীর মগবাজার এলাকায় থাকেন। তার দুই ছেলে। তিনি পরিবারে হাল ধরতে খুব ছোট থেকেই রিক্সা চালানো শুরু করেন। এরইমধ্যে পার হয়েছে ২৬ বছর। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার জগন্নাথপুর ইউনিয়নে।


বিজ্ঞাপন


বিএইআর/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর