শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

অফিস ছুটির প্রথম বাড়ি ফেরা আজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ০৯:৩১ এএম

শেয়ার করুন:

অফিস ছুটির প্রথম বাড়ি ফেরা আজ
ছবি: ঢাকা মেইল

বেশিরভাগ সরকারি-বেসরকারি অফিসে আজ থেকে শুরু হচ্ছে পবিত্র ঈদ-উল আজহার ছুটি। আগামীকাল শুক্রবার হওয়ায় এক দিন আগেই শুরু হচ্ছে এবারের ছুটি। সে হিসেবে আজ অফিস শেষ করে বাড়ি ফিরবেন ঘরমুখো মানুষ। এতদিন মানুষ স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরলেও আজ ট্রেনে বা অন্যান্য বাহনে প্রচণ্ড চাপ বাড়তে পারে। যারা গত তিন তারিখে ট্রেনের টিকিট কেটেছিলেন আজকে তারা যেতে পারবেন।

এদিকে ঈদযাত্রার ফিরতি টিকিট দেওয়া হচ্ছে আজ। বৃহস্পতিবার দেওয়া হচ্ছে ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট। ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হবে।


বিজ্ঞাপন


এবার ঈদ-উল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

এছাড়া আগামী ৬ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত ঢাকামুখী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেনগুলোর বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি থাকবে না। আগামী ৬ থেকে ১৪ জুলাই পর্যন্ত মিতালি এক্সপ্রেস এবং ৭ থেকে ১৪ জুলাই পর্যন্ত মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল করবে না।

টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর