মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ঢাকা

বদলির পরও যাননি নতুন দফতরে, স্ট্যান্ড রিলিজের হুঁশিয়ারি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জুলাই ২০২২, ১২:৪৬ পিএম

শেয়ার করুন:

বদলির পরও যাননি নতুন দফতরে, স্ট্যান্ড রিলিজের হুঁশিয়ারি

প্রায় এক মাস আগে খাদ্য মন্ত্রণালয় থেকে রেলপথ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে অতিরিক্ত সচিব মো. মুরশিদ ইকবাল রেজভীকে। কিন্তু বুধবার (৫ জুলাই) পর্যন্ত তিনি নতুন মন্ত্রণালয়ে যোগ দেননি। তাই জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে নতুন কর্মস্থলে যোগ দিতে সময়সীমা বেঁধে দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, খাদ্য মন্ত্রণালয় ছেড়ে ৭ জুলাইয়ের মধ্যে রেলপথ মন্ত্রণালয়ে যোগ না দিলে তাকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) করা হবে।


বিজ্ঞাপন


গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে একথা জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ১৩ জুন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মো. মুরশিদ ইকবাল রেজভী (৫৯৪৫)-কে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়। কিন্তু অদ্যাবধি তিনি বদলিকৃত কর্মস্থলে যোগদান করেননি। এই অবস্থায় তিনি আগামী ৭ জুলাইয়ের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অনথ্যায় ওইদিন থেকে বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিকভাবে অবমুক্ত (Stand Released) মর্মে গণ্য হবেন।

এদিকে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রেলপথ মন্ত্রণালয়ে বদলি হলেও এখনও মুরশিদ ইকবাল রেজভী খাদ্য মন্ত্রণালয়ে নিয়মিত অফিস করছেন। তবে এই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে যারা আছেন তার মধ্যে কেউ কেউ অবসর-প্রস্তুতিমূলক বা এলপিআরে চলে গেছেন। তাই ইকবাল রেজভী চলে গেলে কাজে ব্যাঘাত ঘটবে এই আশঙ্কায় এখনও তিনি আগের দফতর ছাড়েননি।

খাদ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ঢাকা মেইলকে বলেন, ‘কাজে যাতে ক্ষতি না হয় সে কারণে রেজভী স্যারকে খাদ্য মন্ত্রণালয়ে রাখার জন্য ডিও লেটার দেওয়ার কথা। মন্ত্রীর দফতর থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এটি দেওয়া হবে।’


বিজ্ঞাপন


মঙ্গলবার এই ডিওলেটার দেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত দেওয়া হয়েছে কি না তা অবশ্য নিশ্চিত করতে পারেননি এই কর্মকর্তা।

এদিকে এ বিষয়ে কথা বলতে মুরশিদ ইকবাল রেজভীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর