বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

‘ভ্রমণ ভিসায় ফের ভারতে প্রবেশের সুযোগ বন্ধের তথ্য ভিত্তিহীন’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জুলাই ২০২২, ০১:৩৭ পিএম

শেয়ার করুন:

‘ভ্রমণ ভিসায় ফের ভারতে প্রবেশের সুযোগ বন্ধের তথ্য ভিত্তিহীন’

ভ্রমণ ভিসায় একবার ভারত ঘুরে আসার তিনমাস পূর্ণ না হলে পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ আবার দেশটিতে প্রবেশ করতে দিচ্ছে না বলে যে খবর প্রকাশ হয়েছে তা ভিত্তিহীন বলে দাবি করেছে ভারতের হাইকমিশন।

রোববার (৩ জুলাই) সকালে বাংলাদেশের ভারতের হাইকমিশন পরিচালিত ভেরিফায়েড ফেসবুক পোস্টে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়ানো এই তথ্য ভিত্তিহীন।


বিজ্ঞাপন


এর আগে, শনিবার ভারতে ভ্রমণ ভিসায় ঘুরে আসার মেয়াদ তিন মাস পূর্ণ না হলে পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ ফিরিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেন যাত্রীরা। কোনো ধরনের ঘোষণা ছাড়াই ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের এই নির্দেশনার পর বেনাপোল থেকে শত শত ভারতগামী বাংলাদেশি ফেরত যাচ্ছেন বলে জানান বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন থানার ওসি মোহাম্মদ রাজু।

indian-highcomission fb post

যা নিয়ে বাংলাদেশের একাধিক গণমাধ্যমে ফলাও করে খবর প্রকাশিত হয়। এরমধ্যেই রোববার সকালে বিষয়টি নিয়ে নিজেদের বক্তব্য তুলে ধরে হাইকমিশন।

হাইকমিশন জানিয়েছে, ভারতে বাংলাদেশের মাল্টিপল এন্ট্রি ভিসাধারীদের দেশের বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে তিন মাসের মধ্যে দেশটিতে পুনরায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না; এমন কিছু তথ্য সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হচ্ছে। তবে এ তথ্য ‘সম্পূর্ণ ভিত্তিহীন’।


বিজ্ঞাপন


ফেসবুক পোস্টে বলা হয়, মাল্টিপল এন্ট্রি ভিসাধারী বাংলাদেশি নাগরিকদের ক্ষেত্রে সড়ক, রেল বা আকাশপথে ভারতে প্রবেশ-সংক্রান্ত নিয়মনীতিতে কোনও পরিবর্তন করা হয়নি।

এতে আরও বলা হয়, ‘বাংলাদেশি বন্ধুদের সোশ্যাল মিডিয়ায় এ ধরনের মিথ্যা পোস্ট এড়িয়ে যাওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে।’

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর