বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

শুধু কনসেপ্ট নয় প্রধানমন্ত্রী পুরো পদ্মা সেতুই দিয়েছেন: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১০:৩৫ পিএম

শেয়ার করুন:

শুধু কনসেপ্ট নয় প্রধানমন্ত্রী পুরো পদ্মা সেতুই দিয়েছেন: মেয়র আতিক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দিয়ে ছিলেন যমুনা সেতুর কনসেপ্ট। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পদ্মা সেতু শুধু কনসেপ্টই নয়, পুরো পদ্মা সেতুই আমাদের দিয়েছেন বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।  

আজ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ২৫ জুন শনিবার সন্ধ্যায় হাতিরঝিলের এম্ফি থিয়েটারে আয়োজন করা হয়েছিল সাংস্কৃতিক অনুষ্ঠান, লেজার শো ও আতশবাজির মহড়া। এতে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন। 

মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, এ পদ্মা সেতু আমাদের অহংকার। এ পদ্মা সেতু আমাদের গর্ব। এ সেতু প্রধানমন্ত্রীর সততা। এ পদ্মা সেতু প্রমাণ করে ক্যাপাবিলিটি এবং ক্যাপাসিটি দুটোই হয়েছে বাংলাদেশের। আজকে ৭ই মার্চের ভাষণের প্রমাণ করে পদ্মা সেতু। যেখানে বঙ্গবন্ধু বলেছিলেন, বাঙ্গালিকে আর দাবিয়ে রাখতে পারবা না।

ডিএনসিসি মেয়র বলেন, ‘বিশ্বব্যাংক ও অন্যান্য ঋণদাতারা হাত গুটিয়ে নেওয়ার পর প্রধানমন্ত্রীর দৃঢ়তা ও সাহসিকতার সুবাদেই সমস্ত সংশয় ও অনিশ্চয়তাকে পেছনে ফেলে স্বপ্নের সেতুটি বাস্তব রূপ নিয়েছে। অথচ আজ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ও বাংলাদেশের মানুষকে অভিনন্দন জানিয়েছে ভারত, যুক্তরাষ্ট্র, চীন, দক্ষিণ কোরিয়া ও পাকিস্তানসহ আরো অনেক দেশ। এছাড়াও অভিনন্দন জানিয়েছে বিশ্বব্যাংক, ইউরোপিয়ান ইউনিয়নসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থা।

dhaka

তিনি আরো বলেন, ‘পদ্মা সেতু শুধু একটি অবকাঠামো নয়। এটি আমাদের গর্বের প্রতীক, আমাদের অহংকারের প্রতীক এবং আমাদের আত্মমর্যাদার শক্তি।’


বিজ্ঞাপন


মেয়র বলেন, নাগরিকদের বলতে চাই- আসুন আমাদের শহরটাকে আমরা ভালোবাসি। যেভাবে মুক্তিযোদ্ধারা বাংলাদেশকে স্বাধীন করেছে, রক্ত দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা রেখে, আমরা কোথাও যেন ময়লা না ফেলি। আমরা খাল যেন দখল না করি। বালি ভর্তি করে খালকে যেন মাঠ না বানিয়ে ফেলি। আমাদে উচিত হবে- আমরা এ শহরটাকে ভালোবাসব। অর সপ্তাহে দশ টায় দশ মিনিটি প্রতি শনিবার, নিজের আঙ্গিনা নিজে আমরা করি পরিষ্কার। 

এমময় আরও উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, ঢাকা জেলা প্রশাসক, ঢাকা উত্তর সিটি করপোরেশ ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা,  ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং কাউন্সিলরবৃন্দ।

উল্লেখ্য, স্বপ্ন ছুঁয়েছে পদ্মার বুক চিরে দাঁড়ানো সেতু। আনুষ্ঠানিক উদ্বোধনও করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের দীর্ঘতম এই সেতুর উদ্বোধন উৎসব ছড়িয়েছে রাজধানীসহ সারাদেশে। উৎসবকে ঘিরে তাই বর্ণিল সাজে সেজেছে রাজধানীর হাতিরঝিল লেক। 

ইতোমধ্যেই সেতু বিভাগের আয়োজনে রং-বেরঙের ব্যানার-ফেস্টুন, প্ল্যাকার্ড শোভা পাচ্ছে হাতিরঝিলে। সঙ্গে রয়েছে পদ্মা সেতু নিয়ে নানা লেখা। পাশাপাশি পুরো হাতিরঝিল ছেয়ে গেছে এলইডির উজ্জ্বল আলোয়। বর্ণিল এমন সব আয়োজনে নতুন রূপ পেয়েছে রাজধানীর অন্যতম এই বিনোদন কেন্দ্রটি।

ডিএইচডি/ একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর