শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

১১ দিনের মাথায় বন্ধ হয়ে গেল ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০৮:১৬ পিএম

শেয়ার করুন:

১১ দিনের মাথায় বন্ধ হয়ে গেল ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’
ফাইল ছবি

চালুর মাত্র ১১ দিনের মাথায় ম্যাংগো স্পেশাল ট্রেনে আম পরিবহন বন্ধ করে দিয়েছে রেলওয়ে। আমের স্বল্পতা এবং লোকসানের কারণে এই সার্ভিস চলতি বছরের জন্য বন্ধ করা হয়েছে বলে জানা গেছে।

শনিবার (২৫ জুন) চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


এর আগে বৃহস্পতিবার (২৩ জুন) সর্বশেষ এই স্টেশন থেকে তিন হাজার ১৮৫ কেজি আম নিয়ে ঢাকার উদ্দেশে ছুটে আসে ম্যাংগো স্পেশাল ট্রেন।

জানা গেছে, ম্যাংগো স্পেশাল ট্রেনটি প্রায় দুই বছর ধরে এক টাকা ৩০ পয়সা কেজি দরে ঢাকায় আম পৌঁছে দিচ্ছে। সেই ধারাবাহিকতায় গত ১৩ জুন রহনপুর রেলস্টেশনে আম নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় ট্রেনটি।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ জানান, চলতি বছরে চাঁপাইনবাবগঞ্জের আমের ফলন অনেক কম হয়েছে। এ কারণে পরিবহনের জন্য পর্যাপ্ত পরিমাণ আম পাওয়া যাচ্ছিল না।

এই কর্মকর্তা আরও জানান, শুক্রবার (২৪ জুন) দুপুরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে জানানো হয়, আম সংকটের কারণে ম্যাংগো স্পেশাল ট্রেনে আর আম পরিবহন করা হবে না।


বিজ্ঞাপন


তবে এবার চালু হতে যাচ্ছে ‘ক্যাটল স্পেশাল ট্রেন। সূত্র জানায়, আমের মতোই স্বল্প খরচে রাজশাহী অঞ্চলের কোরবানির পশু রাজধানী ঢাকায় নিয়ে যাবে বিশেষ এই ট্রেন। ঈদের অন্তত সপ্তাখানেক আগে ক্যাটল স্পেশাল ট্রেন চালুর প্রক্রিয়া শুরু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

টিএই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর