বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

খালের ওপর অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধের নির্দেশ মেয়র তাপসের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০১:৪৫ পিএম

শেয়ার করুন:

খালের ওপর অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধের নির্দেশ মেয়র তাপসের

রাজধানীর মেরাদিয়া বাজার সংলগ্ন এলাকায় 'মেরাদিয়া-আফতাবনগর সংযোগ সেতুর সম্ভাব্য স্থান' খালের ওপর অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

প্রতি বুধবার সাপ্তাহিক নিয়মিত পরিদর্শনে বের হন ঢাকা দক্ষিণ সিটির মেয়র। এর অংশ হিসেবে আজ বুধবার (২২ জুন) সকালে মেরাদিয়া বাজার সংলগ্ন এলাকায় 'মেরাদিয়া-আফতাবনগর সংযোগ সেতুর সম্ভাব্য স্থান' পরিদর্শনে গিয়ে ডিএসসিসি মেয়র বলেন, খালের ওপর কোনোভাবেই স্থাপনা নির্মাণ করা যাবে না।


বিজ্ঞাপন


পরিদর্শন শেষে পরবর্তী গন্তব্যে যাওয়ার আগে মেয়র তাপস মেরাদিয়া জে ব্লকের বাঁশপট্টি সংলগ্ন আঙ্গর জোড়া এলাকায় রামপুরা খালের ওপর একটি অবৈধ স্থাপনা নির্মাণ করতে দেখেন। পরে গাড়ি থেকে নেমে স্থাপনা গড়ে তোলার কাজে নিয়োজিত শ্রমিকদের কাজ বন্ধ করতে বলেন। এ সময় প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনকে আজকেই এই অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দেন।

পরবর্তীতে মেয়র ফকিরখালী খালের বর্তমান অবস্থান দেখতে নৌকাযোগে সরেজমিনে পরিদর্শনে যান। এ সময় তিনি ফকিরখালী খাল রক্ষায় এবং ইতোমধ্যে খালের ওপর গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন।

মেয়রের সঙ্গে অন্যান্যের মধ্যে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোয়ে মেন জো, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের ও কাজী বোরহান উদ্দিন, প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, সংশ্লিষ্ট ওয়ার্ডসমূহের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরবৃন্দ এবং আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর