শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সৌদিতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৭:২১ এএম

শেয়ার করুন:

সৌদিতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর ইন্তেকাল

পবিত্র হজ পালন করতে গিয়ে সৌদি আরবে মারা গেছেন বাংলাদেশি আরও দুই হজযাত্রী। মঙ্গলবার (২১ জুন) পবিত্র মদিনা আল-মুনাওয়ারায় ঢাকার বিউটি বেগম (৪৭) এবং রংপুরের মো. আবদুল জলিল খান মারা গেছেন। বিউটি বেগমের পাসপোর্ট নম্বর- EA0009584। মো. আবদুল জলিল খানের পাসপোর্ট নম্বর- BX0552614।

মঙ্গলবার (২১ জুন) দিবাগত রাত ২টায় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এ নিয়ে সৌদি আরবে গিয়ে মারা হয়েছে ৬ জন হজযাত্রীর। এর মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ২ জন। এই ৬ জনের ৪ জন মক্কায় এবং ২ জন মদিনায় মৃত্যু হয়েছে।

বাংলাদেশে থেকে সৌদিতে ফ্লাইট গেছে ৭৮টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৪৩টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩০টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫ টি ফ্লাইট। সর্বমোট ইস্যুকৃত ভিসা ৮১.৪৬ শতাংশ।

এদিকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে ফ্লাইটের ৮ ঘণ্টা আগে হজক্যাম্পে যেতে হজযাত্রীদের অনুরোধ জানিয়েছে। অনেক হজযাত্রী সময় মতো হজ ক্যাম্পে না আসায় ঠিক সময়ে ফ্লাইট ছাড়তে পারছে না। অন্যদিকে নির্ধারত সময়ের মধ্যে হজযাত্রী পরিবহনকারী এয়ারলাইন্স না পৌঁছালে জরিমানা করবে সৌদি সরকার। এ কারণে ফ্লাইটের ৮ ঘণ্টা আগে হজযাত্রীদের হজক্যাম্পে যেতে অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর