মামলা তুলে নিতে সেই প্রবাসী বাশারের স্ত্রীকে হুমকি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০৭:১১ পিএম
মামলা তুলে নিতে সেই প্রবাসী বাশারের স্ত্রীকে হুমকি
প্রবাসী আবুল বাশার ও তার স্ত্রী রাবেয়া। ছবি: ঢাকা মেইল

সৌদিতে যাওয়ার সময় অন্যের দেওয়া আচারের প্যাকেট বহন করতে গিয়ে ইয়াবাসহ আটক হয়ে কারা বরণকারী আবুল বাশারের স্ত্রীকে মামলা তুলে নিতে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

অজ্ঞাত কণ্ঠের এক নারী ফোন করে শনিবার (১৮ জুন) মামলাটি তুলে নেওয়ার হুমকি দেন। অন্যথায় তার ক্ষতি হবে এবং তার স্বামীর নামে পাল্টা মামলা করা হবে বলে ফোনের অপর প্রান্ত থেকে জানানো হয়।

রোববার (১৯ জুন) বিষয়টি নিশ্চিত ঢাকা মেইলকে করেছেন আবুল বাশারের স্ত্রী মোসাম্মাৎ রাবেয়া। এ ঘটনায় তিনি গাজীপুর মহানগর এলাকার পুবাইল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

সেই সাধারণ ডায়েরিতে রাবেয়া উল্লেখ করেছেন, গত বছরের ১২ মার্চ বাংলাদেশের শাহজালাল বিমানবন্দর দিয়ে সৌদি যাওয়ার সময় বিমানবন্দরে নূর মোহাম্মদ নামে এক ব্যক্তি বিমান কর্মকর্তা পরিচয় দিয়ে একটি আচারের প্যাকেট তার স্বামীর ব্যাগে গুজিয়ে দেন। ‌প্যাকেটটি সৌদি বিমানবন্দরে সাইদ নামে এক ব্যক্তি গ্রহণ করবেন। ‌কিন্তু তার স্বামী বিমানবন্দরে পৌঁছলে তার ব্যাগ তল্লাশি করে পুলিশ সেই আচারের নামে দেওয়া প্যাকেটটি খুলে ইয়াবা পায়। পরে তার স্বামীকে সৌদি পুলিশ আটক করে। এ ঘটনায় তার স্বামীর সৌদি আইন অনুযায়ী সাজা হয়েছে।

সৌদিতে আটকের পর তার স্বামী দেশে ফোন করে বিষয়টি তাকে জানালে তিনি বাংলাদেশের বিমানবন্দর থানায় গত বছরের ১৫ এপ্রিল একটি মামলা দায়ের করেন। সেই মামলায় নূর মোহাম্মদ ও সাঈদকে আসামি করা হয়। 

জিডিতে আরও উল্লেখ করা হয়, চলতি মাসের ১৪ জুন দুপুর পৌনে একটার দিকে মামলার আসামি নুর মোহাম্মদ ও সাঈদের পক্ষ নিয়ে এক অজ্ঞাত কণ্ঠের নারী তাকে মামলা তুলে নেওয়ার হুমকি দেন। হুমকিতে ওই নারী বলেন, আমি যদি মামলা তুলে না নিই তাহলে সে আমার অবস্থা খারাপ করবে। এছাড়াও আমার স্বামীর বিরুদ্ধে পাল্টা মামলা দেবে। ভবিষ্যতে আমার নিরাপত্তার কথা বিবেচনা করে সাধারণ ডায়েরি করলাম। ‌‌

আবুল বাশার স্ত্রী রাবেয়া ঢাকা মেইলকে বলেন, বিষয়টি নিয়ে আমি শঙ্কিত। তারা আমার স্বামীকে জোর করে আচারের প্যাকেটে ইয়াবা দিয়ে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দিল। অথচ বিষয়টি প্রমাণ হওয়ার পর আমি মামলা করলে এখন তারা আমাকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে। আমি বিষয়টি প্রশাসনের নজরে নেওয়ার অনুরোধ করছি। সেই নারী কেন তাদের পক্ষ নিয়ে আমাকে হুমকি দিল থানা পুলিশ সেটি যেন বের করে। ‌‌

এমআইকে/জেবি