শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

কুমিল্লা ছাড়াও যেসব এলাকায় ভোট আজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৭:৪৩ এএম

শেয়ার করুন:

কুমিল্লা ছাড়াও যেসব এলাকায় ভোট আজ

কাজী হাবিবুল আউয়াল নির্বাচন কমিশনের (ইসি) দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো দেশের বিভিন্ন এলাকায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। ভোটগ্রহণ শুরু হবে বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এদিন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন ছাড়াও পাঁচটি পৌরসভা, ১২৩টি ইউনিয়ন এবং একটি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ৪৪টি ইউনিয়ন ও তিনটি উপজেলা পরিষদের বিভিন্ন শূন্য পদের উপনির্বাচনেও ভোটগ্রহণ হবে আজ। 


বিজ্ঞাপন


নির্বাচন কমিশন জানিয়েছে, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ হবে ইভিএমে। উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে ব্যালট পেপারে।

যে পাঁচটি পৌরসভায় আজ ভোট গ্রহণ সেগুলো হলো— মেহেরপুর পৌরসভা, গোপালগঞ্জের মুকসুদপুর ও গোপালগঞ্জ, রাঙামাটির বাঘাইছড়ি ও সিলেটের বিয়ানীবাজার। নির্বাচন কমিশন ঝিনাইদহ পৌরসভারও নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল, কিন্তু ওই পৌরসভায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

এই পাঁচ পৌরসভার মধ্যে বিয়ানীবাজারে মেয়র পদে সর্বোচ্চ ১০ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। গোপালগঞ্জেও ১০ জন প্রার্থী ছিলেন। কিন্তু গতকাল মঙ্গলবার পর্যন্ত কয়েক দফা সংবাদ সম্মেলন করে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন না বলে ঘোষণা দিয়েছেন ৯ জন প্রার্থী। ওই পৌরসভায় নির্বাচনী মাঠে রয়েছেন শুধু নৌকা প্রতীকের মেয়র প্রার্থী শেখ রকিব হোসেন। এছাড়া মুকসুদপুর পৌরসভায় পাঁচজন এবং বাঘাইছড়ি ও মেহেরপুর পৌরসভায় দুজন করে প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। এই পাঁচ পৌরসভায়  মোট ভোটার এক লাখ ৪৬ হাজার ৯৯ জন এবং মোট ৭৯টি ভোটকেন্দ্রের ৪৩৪টি ভোটকক্ষে ভোটগ্রহণ হবে বলে জানা গেছে।

এদিকে খাগড়াছড়ির গুইমারায় উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন হবে। আর চেয়ারম্যান পদে উপনির্বাচন হবে দিনাজপুরের খানসামা ও সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদে। ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন হবে নেত্রকোনার মদন উপজেলায়।


বিজ্ঞাপন


এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর