বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিইসির সঙ্গে বৈঠকেও অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা বললেন পিটার হাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ জুন ২০২২, ০৪:৫২ পিএম

শেয়ার করুন:

সিইসির সঙ্গে বৈঠকেও অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা বললেন পিটার হাস
রাষ্ট্রদূত পিটার ডি হাস

যুক্তরাষ্ট্র আগামীতে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় বলে আবারও জানালেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত পিটার ডি হাস। 

তবে সেই নির্বাচনে কে বিজয়ী হবে তা নিয়ে যুক্তরাষ্ট্রের মাথা ব্যাথা নেই এমনটা জানিয়ে রাষ্ট্রদূত বলেন,  যুক্তরাষ্ট্র এমন একটি নির্বাচন চায় যেখানে বাংলাদেশের জনগণ তাদের নেতা নির্বাচন করবেন। 


বিজ্ঞাপন


বুধবার (৮ জুন) বেলা তিনটার পর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত। 

সম্প্রতি কূটনীতিক বিটের সাংবাদিকদের সংগঠন ডিক্যাবের অনুষ্ঠানেও যুক্তরাষ্ট্র বাংলাদেশে
অবাধ ও  সুষ্ঠু নির্বাচন দেখতে চায় বলে জানিয়েছিলেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত বলেন, পুরো  নির্বাচন এবং নির্বাচন প্রক্রিয়ায় নির্বাচন কমিশন খুবই গুরুত্বপূর্ণ। অবাধ, সুষ্ঠু নির্বাচন আয়োজনে শুধু নির্বাচন কমিশন নয়, সরকার, রাজনৈতিক দল, গণমাধ্যম ও জনগণেরও ভূমিকা রয়েছে।

নির্বাচন আয়োজনে যুক্তরাষ্ট্রের কোনো পরামর্শ ছিল কিনা জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই না, এতে মার্কিন যুক্তরাষ্ট্রের ভূমিকা নেই। এটি নির্বাচন কমিশন এবং পুরো বাংলাদেশিদের, এটা আমাদের বিষয় না।


বিজ্ঞাপন


কমিশনের সঙ্গে সাক্ষাতের বিষয়ে পিটার ডি হাস বলেন, আমি এখানে এসেছি তিনমাস হলো। এর আগে, আমি দুই-তিন জায়গায় দেখা করেছি। তার অংশ হিসেবে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের সঙ্গে দেখা করেছি। বাংলাদেশে কী হচ্ছে, যুক্তরাষ্ট্র কীভাবে এর অংশীদার হতে পারে তা বোঝার চেষ্টা করছি। 

বিইউ/ একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর