বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

প্রধান উপদেষ্টার মুখ্য সচিব হলেন সিরাজ উদ্দিন মিয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২৪, ০৬:৫৮ পিএম

শেয়ার করুন:

প্রধান উপদেষ্টার মুখ্য সচিব হলেন সিরাজ উদ্দিন মিয়া

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের মুখ্য সচিব হিসেবে মো. সিরাজ উদ্দিন মিয়াকে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (২ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. উজ্জল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


এতে বলা হয়, সরকারি চাকরি আইন-২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী মো. সিরাজ উদ্দিন মিয়াকে (পরিচিতি নম্বর ১৩৮০) অন্য যেকোনো পেশা, ব্যবসা কিংবা সরকারি, আধা-সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান/সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে প্রধান উপদেষ্টার মুখ্য সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

1727871537_1

যোগদানের তারিখ হতে পরবর্তী ২ বছর তিনি দায়িত্ব পালন করবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। এছাড়া নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও জানানো হয়।

সিরাজ উদ্দিন মিয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর করেন। ১৯৮২ বিসিএসের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা ২০০৯ সালে যুগ্ম-সচিব অবস্থায় ওএসডি হন। পরে ২০১৬ সালে অবসরে যান তিনি।


বিজ্ঞাপন


mia1

এই কর্মকর্তা পরিচিত মহলে সিরাজ উদ্দিন সাথী নামে পরিচিত। আমলাতন্ত্র, মুক্তিযুদ্ধ, সমাজ বিবর্তন, ধর্ম চিন্তা, অর্থনীতিসহ বিভিন্ন বিষয়ে ৩২টি বই লিখেছেন। তার প্রথম বই ’বেলতৈল গ্রামের জরিমন ও অন্যান্য’ সম্পাদনা করেছেন বর্তমান প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

আমলাতন্ত্র নিয়ে তার বইগুলো হচ্ছে— ‘বাংলাদেশের আমলাতন্ত্র’ ও ‘আমলাতন্ত্রের অন্দরমহলে বত্রিশ বছর’।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর