মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

কর্মকর্তাদের তালিকার চিঠি নিয়ে বিতর্ক, মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৫ পিএম

শেয়ার করুন:

কর্মকর্তাদের তালিকার চিঠি নিয়ে বিতর্ক, মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ

প্রতিবছর রাষ্ট্রপতির কার্যালয়ে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী উদযাপন উপলক্ষে বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান হয়। এজন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় অধীনে থাকা ঢাকায় কর্মরত হিন্দু ধর্মাবলম্বী যুগ্ম সচিব বা সমমর্যাদাসম্পন্ন ও তদূর্ধ্ব কর্মকর্তাদের নামের তালিকা চাওয়া হয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দফতর/সংস্থায় এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়। গত ২৯ আগস্ট বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দফতর ও সংস্থায় ওই চিঠি পাঠানো হয়। চিঠিতে রাষ্ট্রপতির কার্যালয়ের সূত্র উল্লেখ করে রাষ্ট্রপতির কার্যালয়ের পত্রের সংযুক্তি হিসেবে পাঠানো হলেও, বিবরণে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষে বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের কথাটি উল্লেখ করা হয়নি। এতে বিভ্রান্তি সৃষ্টি হয়।

শনিবার (৭ সেপ্টেম্বর) বস্ত্র ও পাঠ মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি সংশোধিত সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়।


বিজ্ঞাপন


এতে বলা হয়, উক্ত পত্রে রাষ্ট্রপতির কার্যালয়ের সূত্র উল্লেখপূর্বক রাষ্ট্রপতির কার্যালয়ের পত্রের সংযুক্তি হিসেবে প্রেরণ করা হলেও পত্রের বিবরণে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের কথাটি উল্লেখ করা হয়নি। ফলে পত্রটির বিষয়ে বেশ বিভ্রান্তি সৃষ্টি হয়।

রাষ্ট্রপতির কার্যালয় থেকে পাঠানো পত্রের পরিপ্রেক্ষিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দফতর/সংস্থায় প্রেরিত পত্রে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের বিষয়টি উল্লেখ না করার কারণে সৃষ্ট বিভ্রান্তির জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছে। ইতোমধ্যেই বস্ত্র ও পাট মন্ত্রণালয় এই প্রক্রিয়ার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে।

উল্লেখ্য, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের থেকে হিন্দু ধর্মাবলম্বী কর্মকর্তাদের তালিকা চেয়ে গত ২৭ আগস্ট জারি করা চিঠি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। কী কারণে এ তালিকা চাওয়া হয়েছে, এর উদ্দেশ্য নিয়ে দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়। যার পরিপ্রেক্ষিতে আজ আবার সংশোধনী দিয়ে চিঠি ইস্যু করে এই মন্ত্রণালয়।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর