মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

চাকরি হারালেন দক্ষিণ সিটির আলোচিত প্রকৌশলী আশিকুর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৩ পিএম

শেয়ার করুন:

চাকরি হারালেন দক্ষিণ সিটির আলোচিত প্রকৌশলী আশিকুর

ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের পতনের পর নানা কারণে আলোচনায় এসেছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমান। সরকার পতনের পর গত ১৫ আগস্ট বরখাস্ত হয়েছিলেন তিনি। সেই সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এতে বলা হয়েছে, আশিকুর রহমান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, বর্তমানে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন তাকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, কর্মচারী চাকরি বিধিমালা, ২০১৯ এর বিধি ৫৫ (১) অনুসারে গত ১৫ আগস্ট জারিকৃত দপ্তর আদেশমূলে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারপূর্বক অভিযোগের দায় থেকে তাকে অব্যাহতি প্রদান করা হলো।

জানা গেছে, ছাত্র–জনতার গণঅভ্যুত্থানের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর আশিকুর রহমানকে অপসারণের দাবিতে আন্দোলনে নামেন সিটি করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারীরা। এমন পরিস্থিতিতে গত ১৩ আগস্ট স্বেচ্ছায় অবসর গ্রহণের আবেদন করেন তিনি। সেই আবেদন গৃহীত হয়নি। দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, অদক্ষতা ও দুর্নীতির অভিযোগের গুরুদণ্ডে দণ্ডনীয় অপরাধের কথা উল্লেখ করে পরদিন তাকে করপোরেশন থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি এই কর্মকর্তার বিরুদ্ধে আসা অভিযোগের বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিইউ/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর