শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

পুলিশে ব্যাপক রদবদল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৮ পিএম

শেয়ার করুন:

পুলিশে রদবদল
ফাইল ছবি

বাংলাদেশ পুলিশ প্রশাসনে আবারও বড় ধরনের রদবদল হয়েছে। সম্প্রতি উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) ও অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ২৬ কর্মকর্তার বদলি, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ১৯ কর্মকর্তা এবং ডিআইজি পদমর্যাদার ১৬ কর্মকর্তার বদলির আদেশ দেওয়া হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব মো. মাহাবুর রহমান শেখের সই করা পৃথক প্রজ্ঞাপনে এই বদলির ঘোষণা দেওয়া হয়। এতে বলা হয়েছে, বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তাদের নতুন পদ ও কর্মস্থলে বদলি করা হয়েছে।


বিজ্ঞাপন


বদলি হওয়া ২৬ কর্মকর্তার মধ্যে উল্লেখযোগ্য কিছু কর্মকর্তা হলেন— অতিরিক্ত ডিআইজি মোসলেহ উদ্দিন আহমেদকে পুলিশ সদর দফতরে, পুলিশ সুপার আবু নাছের মোহাম্মদ খালেদকে ডিআইজি পদে পদোন্নতি দিয়ে বদলি করা হয়েছে, অতিরিক্ত ডিআইজি মো. আকরাম হোসেনকে পুলিশ সদর দফতরে এবং স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত ডিআইজি জিএম আজিজুর রহমানকে স্পেশাল ব্রাঞ্চে বদলি করা হয়েছে।

ডিআইজি পদমর্যাদার ১৬ কর্মকর্তার বদলির মধ্যে রয়েছে— বিশেষ শাখার ডিআইজি এ জেড এম নাফিউল ইসলাম ও পুলিশ সদর দফতরের ডিআইজি মো. নিশারুল আরিফকে এন্টি টেরোরিজম ইউনিটে, র‌্যাব সদর দফতরের অতিরিক্ত মহাপরিচালক ইমতিয়াজ আহমেদ ও এসবি’র ডিআইজি মো. আব্দুল কুদ্দুছ আমিনকে নৌপুলিশে বদলি করা হয়েছে এবং সিআইডির ডিআইজি এ কে এম নাহিদুল ইসলামকে পুলিশ টেলিকমে এবং এসবির ডিআইজি মো. মনিরুল ইসলামকে এন্টি টেরোরিজম ইউনিটে বদলি করা হয়েছে। অবিলম্বে এই রদবদল কার্যকর হবে।

এছাড়া ১৯ পুলিশ সুপার হলেন—

117158_1


বিজ্ঞাপন


117158_2

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর