বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বাংলাদেশে আসতে দ্রুত ভিসা পাবেন বিদেশি সাংবাদিকরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৪, ০৬:১৬ পিএম

শেয়ার করুন:

বাংলাদেশে আসতে দ্রুত ভিসা পাবেন বিদেশি সাংবাদিকরা
প্রতীকী ছবি

বাংলাদেশ সফরে ইচ্ছুক অন্য দেশের সাংবাদিকদের দ্রুত ভিসা অনুমোদনের নির্দেশনা দিয়েছে সরকার। বিদেশি সব মিশনকে এ ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

শনিবার (১৭ আগস্ট) প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানান।


বিজ্ঞাপন


শফিকুল আলম বলেন, আমরা আমাদের সকল বিদেশি মিশনকে বাংলাদেশ সফর করতে ইচ্ছুক সাংবাদিকদের ভিসা অনুমোদন ত্বরান্বিত করতে বলেছি। গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে টেলিফোনে কথোপকথনের সময় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহম্মদ ইউনূস বলেছেন, ভারতীয় সাংবাদিকদের বাংলাদেশে স্বাগত জানাচ্ছেন এবং এখান থেকে সঠিক নিউজ করার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন

গণমাধ্যমে বৈষম্য দূর করতে কমিটি

এই সাংবাদিক বলেন, কোনো দ্বিতীয় মাধ্যম বা অতিরঞ্জিত রিপোর্টের দ্বারা নির্দেশিত হওয়ার চেয়ে নিজেরাই এখানকার পরিস্থিতি দেখে এবং সেই অনুযায়ী রিপোর্ট করা ভালো। সাংবাদিকদের ভিসা আবেদন দ্রুত ট্র্যাক করার জন্য আমি ব্যক্তিগতভাবে নয়াদিল্লি এবং হংকংয়ে বাংলাদেশ মিশনের কর্মকর্তাদের ডেকেছি।

শফিকুল আলম বলেন, আমরা একটি মুক্ত সমাজ গড়তে চাই যেখানে সংবাদপত্রের স্বাধীনতা থাকবে। তাই যারা বাংলাদেশ এবং অন্তর্বর্তীকালীন সরকারের কর্মক্ষমতা সম্পর্কে রিপোর্ট করতে চান তাদের স্বাগত জানাই।


বিজ্ঞাপন


বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর