শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডিএসসিসি এলাকায় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন ৪-৭ জুন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৮:০৭ পিএম

শেয়ার করুন:

ডিএসসিসি এলাকায় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন ৪-৭ জুন
অনুষ্ঠিত সভার একটি মুহূর্ত | ছবি: ঢাকা মেইল

জাতীয় আয়োজনের সঙ্গে সমন্বয় রেখে আগামী ৪ থেকে ৭ জুন থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় শুরু হচ্ছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন।

রোববার (২২ মে) নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে ক্যাম্পেইন উপলক্ষে ডিএসসিসি আয়োজিত কেন্দ্রীয় অ্যাডভোকেসি ও সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


চার দিনব্যাপী অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে দক্ষিণ সিটির ৬-১১ মাস বয়সী ৭৮ হাজার ৪০৮ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ক্যাপসুল (এক লাখ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী তিন লাখ ৮৬ হাজার ৯৩৫ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ (দুই লাখ আইইউ) ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

DSCC

ক্যাম্পেইন চলাকালে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক হাজার ৮২৭টি কেন্দ্রের মাধ্যমে মোট তিন হাজার ৬৫৪ জন স্বেচ্ছাসেবক ছাড়াও ১৫০ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে এই কর্মসূচী পালিত হবে।

ডিএসসিসির ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবিরের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে জাতীয় পুষ্টি সেবার (এনএমএস) লাইন ডাইরেক্টর ছাড়াও স্বাস্থ্য বিভাগের পরিচালকের ঢাকাস্থ প্রতিনিধি, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ, ঢাকার সিভিল সার্জন, বিভিন্ন হাসপাতালের পরিচালকের প্রতিনিধি, গার্লস গাইড, রোভার স্কাউট, রোটারি ক্লাবের প্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ, ইউপিএইচসিএসডিপি, মা ও শিশু উন্নয়ন সহযোগী সংস্থা ও এনএইচএসডিপি’র প্রতিনিধি, ইউনিসেফের প্রতিনিধিসহ বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) এসআইএমগণ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর