শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছয় জেলেসহ ঝড়ে ডুবে গেল নৌকা, ৯৯৯ এ কলে উদ্ধার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৭:০২ পিএম

শেয়ার করুন:

ছয় জেলেসহ ঝড়ে ডুবে গেল নৌকা, ৯৯৯ এ কলে উদ্ধার
উদ্ধার হওয়া জেলেদের একজন | ছবি: ঢাকা মেইল

মধ্যরাতে নৌকায় করে মাছ শিকারে গিয়ে নদীতে অবস্থান করছিলেন ছয় জেলে। তবে হঠাৎই শুরু হয় ঝড়। পরে প্রচণ্ড বাতাসের কবলে পড়ে তেঁতুলিয়া নদীর মাঝামাঝি স্থানে ডুবে যায় তাদের নৌকাটি। ওই সময় প্রাণে বাঁচতে নদীর উত্তাল স্রোতের মাঝেই সাঁতরাতে থাকেন তাঁরা। সেই সঙ্গে আত্মচিৎকার শুরু করেন।

পরে ভাগ্যক্রমে কূলে থাকা এক ব্যক্তি তাদের আত্মচিৎকার শুনতে পেয়ে ফোন করেন জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ। এরপরই অভিযান চালিয়ে ওই ছয় জেলেকে উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন


রোববার (২২ মে) বিকেলে ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার।

এর আগে গতকাল শনিবার (২১ মে) রাত সাড়ে ১১টার দিকে পটুয়াখালীর দশমিনা উপজেলার হাজীরহাট লঞ্চ টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।

৯৯৯ এর পরিদর্শক জানান, রাত সাড়ে ১১টায় জাতীয় জরুরি সেবা নম্বরে ফোন করে জরুরি উদ্ধার সহায়তার জন্য অনুরোধ আসে। ওই সময় ফোনের অপর প্রান্ত থেকে জানানো হয়, ওই ব্যক্তি লঞ্চ টার্মিনালে লঞ্চের জন্য অপেক্ষা করছিলেন। তবে সে সময় টার্মিনাল এলাকায় ঝড় বয়ে যাচ্ছিল। একই সময় অন্ধকারে মাঝ নদী থেকে তিনি ‘বাঁচাও’, ‘বাঁচাও’ আত্মচিৎকার ভেসে আসার আওয়াজ পান।

আত্মচিৎকার শুনে প্রথমে ওই ব্যক্তি ধারণা করেছিলেন ঝড়ে কোনো নৌযান হয়তো ডুবে গেছে। তবে তার এমন কল পেয়ে দ্রুত বিষয়টি নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ এবং দশমিনা নৌ পুলিশ ফাঁড়িতে জানিয়ে তাৎক্ষণিক উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়।


বিজ্ঞাপন


পরবর্তীকালে দশমিনা নৌ পুলিশ ফাঁড়ির একটি উদ্ধারকারী দল দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে ঘটনাস্থলে পৌঁছায়। পরে পাশের অন্যান্য নৌযান ও স্থানীয় লোকজনের সহায়তায় নদীতে ভাসমান অবস্থা থেকে ছয়জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়। এরপর নিরাপদ স্থানে নিয়ে আসা হয়।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর