বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

‘চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিতে আমরা কাজ করে যাচ্ছি’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৫:৩৬ পিএম

শেয়ার করুন:

‘চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিতে আমরা কাজ করে যাচ্ছি’

বাংলাদেশ যেন চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিতে পারে সেই লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (২২ মে) বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১২৪তম, ১২৫তম ও ১২৬তম ‌‌'আইন ও প্রশাসন’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।


বিজ্ঞাপন


প্রতিমন্ত্রী বলেন, আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের ঊষালগ্নে রয়েছি। আসন্ন এই বিপ্লব মোকাবিলার প্রধান হাতিয়ার হবে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স, ইন্টারনেট অব থিংস (আইওটি), ন্যানোটেকনোলজির মতো আধুনিক ও উন্নত প্রযুক্তি। আমাদের লক্ষ্য এই বিপ্লবের নেতৃত্ব দেওয়া। তাই সরকারি কর্মচারীদের আগামী দিনের নেতৃত্ব প্রদানে সক্ষম হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য তাদেরকে তথ্য-প্রযুক্তিতে আরও দক্ষ করে গড়ে তুলতে হবে।

ফরহাদ হোসেন বলেন, সরকারি কর্মচারীরা জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করে। তাই সরকারের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ন না হয়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে। তাদেরকে সততা, আন্তরিকতা ও নিরপেক্ষতার সাথে সেবা প্রদান করতে হবে।

প্রতিমন্ত্রী এসময় সরকারি কর্মচারীদের দেশপ্রেম ও জনসেবার মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানান।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মোমিনুর রশীদ আমিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পাঁচ মাসব্যাপী এই প্রশিক্ষণ কোর্সটিতে ৩৫তম, ৩৬তম ও ৩৭তম বিসিএস ব্যাচের ১০২ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।


বিজ্ঞাপন


টিএ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর