শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

‘ক্রীড়াঙ্গন এগিয়ে নিতে ভূমিকা রাখছে জাতীয় ক্রীড়া পরিষদ’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৪:৫৪ পিএম

শেয়ার করুন:

‘ক্রীড়াঙ্গন এগিয়ে নিতে ভূমিকা রাখছে জাতীয় ক্রীড়া পরিষদ’
ছবি: ঢাকা মেইল

দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে জাতীয় ক্রীড়া পরিষদ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

রোববার (২২ মে) জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে দিনব্যাপী আয়োজিত পরিষদের ২২তম বার্ষিক সাধারণ সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।


বিজ্ঞাপন


এ দিন বার্ষিক সাধারণ সভায় ক্রীড়া প্রতিমন্ত্রীর সভাপতিত্বে অন্যদের মধ্যে ফেডারেশন এবং দেশের বিভিন্ন বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দসহ উপস্থিত ব্যক্তিবর্গ ক্রীড়ার উন্নয়নে বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

প্রতিমন্ত্রী জানান, ২০২০ সালেই আমরা বার্ষিক সাধারণ সভা আয়োজনের উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু করোনার কারণে আয়োজন করা সম্ভব হয়নি।

জাহিদ আহসান রাসেল জানান, জাতীয় সংসদের পাশে প্রতিবন্ধীদের জন্য খেলার মাঠ ও বিভিন্ন ক্রীড়া স্থাপনা নির্মাণ করা হচ্ছে। সেই সঙ্গে আন্তর্জাতিক মানের ক্রীড়াপল্লী নির্মাণের লক্ষ্যে মাদারীপুরে স্পোর্টস সিটি করার প্রক্রিয়া শুরু হয়েছে। পাশাপাশি কিশোরগঞ্জে ৩০ একর জায়গা নিয়ে জাতীয় সুইমিং একাডেমি নির্মাণের উদ্যোগ নেওয়া হচ্ছে। আর ময়মনসিংহ ও রাজশাহীতে বিকেএসপি স্থাপন করা হচ্ছে।


বিজ্ঞাপন


প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার প্রবর্তন করা হয়েছে। সেই সঙ্গে বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা নির্বাচন প্রক্রিয়া শুরু করার জন্য অচিরেই নির্দেশনা দেওয়া হবে। এছাড়া জেলা ও উপজেলা ক্রীড়া সংস্থার বাজেট বরাদ্দও বৃদ্ধি করা হয়েছে।

Meeting

এ সময় প্রতিমন্ত্রী আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে বাংলাদেশের দুইজন বক্সার স্বর্ণপদক অর্জন করায় এবং সাউথ এশিয়ান যুব টেবিল টেনিস প্রতিযোগিতায় বাংলাদেশ দল প্রথমবারের মতো স্বর্ণপদক জয়ের মাধ্যমে এশিয়ান চ্যাম্পিয়নশিপে কোয়ালিফাই করায় বাংলাদেশ দলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সেই সঙ্গে বলেন, ক্রীড়াবান্ধব মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের ক্রীড়াঙ্গন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

সভায় অন্যদের মধ্যে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর, তথ্য কমিশনার আবদুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ দিন অনুষ্ঠান সঞ্চালনা করেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের সভাপতি, সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দসহ ক্রীড়া সংশ্লিষ্ট অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ সভায় অংশগ্রহণ করেন।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর