শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

পিপলস লিজিংয়ের টাকা ফেরত আনতে সরকারের হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৪:১০ পিএম

শেয়ার করুন:

পিপলস লিজিংয়ের টাকা ফেরত আনতে সরকারের হস্তক্ষেপ কামনা

কয়েক হাজার কোটি টাকা আত্মসাত করে পালিয়ে থাকা অবস্থায় ভারতে গ্রেফতার পি কে হালদারকে দেশে ফিরিয়ে এনে সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির আমানতকারীরা। তারা আটকে যাওয়া টাকা ফেরত পেতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। এছাড়া জনগণের অর্থের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের পদত্যাগের দাবি করেছেন তারা।

রোববার (২২ মে) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি করেন পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিতে বিনিয়োগ করা আমানতকারীরা। ছয় হাজার আমানতকারীর পক্ষে এসব দাবি তুলে ধরেন আতিকুর রহমান আতিক।


বিজ্ঞাপন


আতিকুর বলেন, আমাদের নিঃস্ব-অসহায় জীবনের কথা বিবেচনা করে যেন পিপলস লিজিংয়ে রাখা অর্থ দ্রুত ফেরত পেতে পারি সেজন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। একইসঙ্গে অবিলম্বে পিপলস লিজিংয়ে লুটপাটে জড়িত পি কে হালদারসহ দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এছাড়া আমানতের অর্থ লুটে জড়িতরা যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন সেজন্য তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা এবং অভিযুক্তদের সম্পদ ও ব্যাংক হিসাব জব্দের দাবি জানাচ্ছি।

আতিকুর রহমান আরও বলেন, আমরা মনে করি বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ একান্ত প্রয়োজন। পিপলস লিজিংয়ের ব্যক্তি ও ক্ষুদ্র আমানতকারীদের আমানতের অর্থ দ্রুত ফিরিয়ে দিয়ে প্রতিষ্ঠানটিকে রক্ষা করুন। বর্তমান সরকার যেভাবে ফারমার্স ব্যাংকের অবসায়ন না করে পদ্মা ব্যাংক নামে পুনর্গঠন করেছে, ঠিক সেভাবেই পিপলস লিজিং পুনর্গঠন করে দ্রুত গ্রাহকদের অর্থ ফেরত দেওয়ার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে ছয় হাজার আমানতকারীর পক্ষে গড়া সংগঠনের সাধারণ সম্পাদক রানা ঘোষসহ অন্যান্য আমানতকারীরা উপস্থিত ছিলেন।

এএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর