শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ঢাকা

প্রধান উপদেষ্টা হতে রাজি ড. ইউনূস

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২৪, ০৭:১৯ পিএম

শেয়ার করুন:

প্রধান উপদেষ্টা হতে রাজি ড. ইউনূস
ড. মুহাম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের নাম প্রস্তাব করেছে। এ প্রস্তাবে রাজি হয়েছেন অধ্যাপক ইউনূস।

মঙ্গলবার (৬ আগস্ট) বিবিসিকে ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোরশেদ এই বিষয়টি নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


তিনি জানিয়েছেন, ড. ইউনূস বলেছেন, ‘যে ছাত্ররা এত ত্যাগ স্বীকার করেছে, এই কঠিন সময়ে তারা যখন আমাকে এগিয়ে আসার অনুরোধ করেছে, আমি কীভাবে তাদের প্রত্যাখ্যান করতে পারি?’

ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোরশেদ জানান ড. ইউনূস এখন প্যারিসে রয়েছেন। খুব শিগগিরই ঢাকায় ফিরে আসবেন।

সোমবার শেষ রাতের দিকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসাবে ইউনূসের নাম প্রস্তাব করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। যাদের আন্দোলনে বাংলাদেশে শেখ হাসিনার সাড়ে ১৫ বছরের সরকারের পতন ঘটে।

আরও পড়ুন

আলোচনায় অন্তর্বর্তীকালীন সরকার

এদিকে বর্তমান পরিস্থিতি ও অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনার জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে ১৩ সদস্যের একটি দল বঙ্গভবনে গেছে। রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন ও তিন বাহিনীর প্রধানের সঙ্গে তারা সাক্ষাৎ করতে গেছেন বলে জানিয়েছেন অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

এর আগে অন্তর্বর্তীকালীন সরকারের বিষয়ে সোমবার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি ও তিন বাহিনীর প্রধান। ইতোমধ্যে সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এখন অন্তর্বর্তীকালীন সরকার গঠন সময়ের ব্যাপার মাত্র।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর