শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইউএস-বাংলা দেশের পতাকা নিয়ে প্রতিনিধিত্ব করছে: নৌপ্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৫:৪২ পিএম

শেয়ার করুন:

ইউএস-বাংলা দেশের পতাকা নিয়ে প্রতিনিধিত্ব করছে: নৌপ্রতিমন্ত্রী

দেশ ও মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনবরত কাজ করে যাচ্ছেন জানিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সড়ক, রেল, নৌ, আকাশপথে যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে আওয়ামী লীগ সরকারের আমলে। যার সুফল পাচ্ছে মানুষ। সরকারি বিমানের পাশাপাশি বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা দেশের পতাকা নিয়ে প্রতিনিধিত্ব করছে। সবই সহজ হয়েছে শেখ হাসিনা সরকারের আমলে।

শনিবার (২১ মে) দিনাজপুরের বিরল উপজেলায় ভান্ডারা ইউনিয়নে রামপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভিত্তি প্রস্তর উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


নৌপ্রতিমন্ত্রী বলেন, আজ স্কুলে বছরের প্রথম দিন বই দেওয়া হয় বিনামূল্যে। উপবৃত্তির টাকা মোবাইলে চলে আসছে। সারাদেশে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সড়ক যোগাযোগে এসেছে আমূল পরিবর্তন। বিমানে যোগ হয়েছে অত্যাধুনিক বহর। বেসরকারি বিমান ইউএস-বাংলা- নভোএয়ার আজ দেশের বাইরে দেশের পতাকা নিয়ে ঘুরে বেড়াচ্ছে, সেবা পাচ্ছে মানুষ। রেলযোগাযোগেও এসেছে পরিবর্তন। কক্সবাজার পর্যন্ত রেলপথ নিয়ে যাচ্ছে এই শেখ হাসিনার সরকার।

প্রতিমন্ত্রী বলেন, হাতেগোনা বিশ্ববিদ্যালয় ছিল। সেই সংখ্যাও অনেক বাড়িয়েছে আওয়ামী লীগ সরকার।

খালিদ মাহমুদ বলেন, এই করোনার যে আতঙ্ক ছড়িয়েছিল, যে পরিবেশ হয়েছিল, তখন বলা হতো বিশ্বের উন্নত দেশ ব্যর্থ হয়েছে, বাংলাদেশে দুই কোটি মানুষ মারা যাবে। কিন্তু এখন দেখেন, শেখ হাসিনার দূরদর্শিতায় করোনায় আমরা সফল। আমরা গণ ভ্যাকসিন দিয়েছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, এখন অনেকেই বলে দেশ নাকি শ্রীলঙ্কা হয়ে যাবে। গত কয়েক বছরে এমন অনেক কথাই বলা হয়েছে। দেশ কেন শ্রীলঙ্কা হবে? এই দেশ আর শ্রীলঙ্কা এক নয়, নেতৃত্বও এক নয়।


বিজ্ঞাপন


আওয়ামী লীগের এই নেতা বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী বিশ্বের অভিজ্ঞ রাজনৈতিক নেতার নাম শেখ হাসিনা। শেখ মুজিবের রক্ত তার শরীরে। যারা এসব বলে বেড়ান তারা দিবাস্বপ্ন দেখেন।

খালিদ বলেন, যারা দুর্নীতিবাজ, দেশের টাকা বাইরে নিয়ে বিদেশে বিলাসিতা করছে, তারাই নানা কিছু বলে বেড়ানোর চেষ্টা করে। এতকিছুর মধ্যেও আমরা পদ্মা সেতু উদ্বোধন করতে যাচ্ছি, যে সেতুর অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। আমরা নিজ অর্থায়নে করেছি।

khalid2

নৌপ্রতিমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলামরা নানা ভুলভাল কথা বলেন। উনারা জানেন, নির্বাচনে মানুষ উনাদের প্রত্যাখ্যান করবে। আগামী নির্বাচন তারা প্রতিহত করতে চায়। এদেশের মানুষ তা বুঝে গেছে। আমরা গর্বিত জায়গায় গিয়েছি শেখ হাসিনার নেতৃত্বে। এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

স্কুলের শিক্ষকরা প্রতিষ্ঠানের বিভিন্ন বিষয় প্রতিমন্ত্রীকে অবহিত করেন। প্রতিমন্ত্রী নানা উদ্যোগের কথা জানান। এসময় শিক্ষার্থীরা প্রতিমন্ত্রীকে কাছে পেয়ে ছবি উঠান। দীর্ঘ সময় তিনি শিক্ষার্থীদের পড়াশোনার খোঁজ নেন।

অনুষ্ঠানে বিরল উপজেলার নির্বাহী কর্মকর্তা আফছানা কাওছার, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকারসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী উপজেলা পর্যায়ের 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব ১৭) ২০২২' ফইনালে যোগ দেন। 

ডব্লিউএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর