শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাংবাদিক পরিবারের বিরুদ্ধে মামলা ও হয়রানির নিন্দা বিএইচআরএফ’র

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০১:৫০ পিএম

শেয়ার করুন:

সাংবাদিক পরিবারের বিরুদ্ধে মামলা ও হয়রানির নিন্দা বিএইচআরএফ’র

জ্যেষ্ঠ সাংবাদিক ও বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের (বিএইচআরএফ) সদস্য কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা গ্রেফতার ও হয়রানির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএইচআরএফ। তাদের বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবি, মুরগি লুট, গাছ কাটাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে।

শনিবার (২১ মে) রিপোর্টার্স ফোরামের এক সংবাদ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়েছে। 


বিজ্ঞাপন


এতে বিএইচআরএফের সভাপতি রাশেদ রাব্বি ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল সাংবাদিক শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার, হয়রানি বন্ধ, গ্রেফতারদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন। একইসঙ্গে প্রকৃত দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন তারা। 

বিবৃতিতে জানানো হয়, তাদের বিরুদ্ধে একটি মুরগির খামারের ১২টি টিন ও ২০০ মুরগি লুট, ২৫ থেকে ৩০টি গাছ কেটে নেওয়াসহ ভাঙচুর, হামলা, চাঁদাবাজিসহ ১০টি ধারায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার (২০ মে) সাংবাদিক কামরুন্নাহার শোভার পিতা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক কফিল উদ্দিন আহমেদ (৮০) এবং চাচাতো ভাই জহিরুল ইসলাম রাজুকে গ্রেফতার করা হয়েছে। 

এছাড়াও এ মামলার আসামি হিসেবে শোভা ও তার মাসহ পরিবারের আরও নয়জন সদস্য গ্রেফতার ও হয়রানি আতঙ্কে আছেন। 

জানা যায়, গাজীপুর সিটি করপোরেশন এলাকার বাগবাড়ী এলাকায় কামরুন্নাহার শোভার পরিবারের পৈতৃক সূত্রে এক একর ৮০ শতাংশ জমি রয়েছে। সেই জমি রাজধানীর গুলশান এলাকার ফজলুল করিমের ছেলে ইমতিয়াজ করিম ও তার সহযোগীরা দখল করার চেষ্টা করে আসছেন। তারা কফিল উদ্দিনসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মামলা করে এবং ভয়-ভীতি দেখিয়ে আসছে। 


বিজ্ঞাপন


হয়রানির উদ্দেশ্যে পরিবারটির বিরুদ্ধে বিভিন্ন থানায় এ পর্যন্ত ২৬টি মামলা করেছেন ইমতিয়াজ করিম ও তার সহযোগীরা। এর মধ্যে ১৩টি মামলা চলমান রয়েছে। সর্বশেষ গত সোমবার (১৬ মে) ইমতিয়াজ করিম টিন ও মুরগি লুটের মামলাটি দায়ের করেন।

এমএইচ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর