বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাজধানীতে সাত সকালে মুষলধারে ঝড়-বৃষ্টি

তাসলিমা পারভীন বুলাকী
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৭:৫০ এএম

শেয়ার করুন:

রাজধানীতে সাত সকালে মুষলধারে ঝড়-বৃষ্টি
ছবি: শামীম আল মোস্তাসিম সৌরভ

সাত সকালেই মুষলধারে বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকা। কাকডাকা ভোরেই আকাশ কালো মেঘে ঢেকে গিয়ে ঝড় শুরু হয়। এরপর সকাল সাড়ে ৫টার দিকে সেই ঝড়ো হাওয়ার সঙ্গে শুরু হয় তুমুল বৃষ্টি।

শনিবার (২১ মে) সকালে রাজধানীর পল্টন, মতিঝিল, মৌচাক, মগবাজার, খিলগাঁও, মুগদা বাসাবো, মিরপুর এলাকায় মুষলধারে বৃষ্টি শুরু হয়। এসময় বৃষ্টির সঙ্গে কিছুটা বাতাসও ছিল। আকাশে ছিল বিদ্যুতের ঝলকানি। বৃষ্টিতে রাজধানীর বেশ কয়েক জায়গাতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। কিছু কিছু জায়গাতে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে পথচারীদেরও বেশ দুর্ভোগ পোহাতে হয়।


বিজ্ঞাপন


dhaka

অবশ্য রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথা আবহাওয়া অধিদফতর আগেই জানিয়েছিল।

শুক্রবার (২০ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

dhaka


বিজ্ঞাপন


এসময় আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সে. হ্রাস পেতে পারে। লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

তিনি আরও জানান, রাজশাহী, মাদারীপুর, চাঁদপুর ও বাগেরহাট জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর