মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ঢাকা

সংকোচে দিন কাটানো মানুষ পেয়েছে মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাবের মাংস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৭ জুন ২০২৪, ০৯:২১ পিএম

শেয়ার করুন:

সংকোচে দিন কাটানো মানুষ পেয়েছে মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাবের মাংস

আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। তবে অর্থের অভাবে কোরবানি দিতে পারেনি অনেক নিম্নআয়ের মানুষ। তারা এক টুকরো মাংসের আশায় পাড়া-মহল্লায় ঘুরে বেড়িয়েছেন। বিভিন্ন আবাসিক এলাকার বাসাবাড়ির নিচে ও গেটের সামনে দাঁড়িয়ে মাংসের জন্য সমাজের বিত্তবানদের কাছে হাত পেতেছেন এসব মানুষ। এদের বাইরেও অনেকে রয়ে গেছেন যারা কারো কাছে গিয়ে একটুকরো মাংসের আবদারও করতে পারেন না। তাদের জন্য দেশের বেশ কয়েকটি এলাকায় মাংস বিতরণ কর্মসূচি হাতে নেয় মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব।

সোমবার (১৭ জুন) এই কর্মসূচি পালন করা হয়।


বিজ্ঞাপন


ক্লাবের সভাপতি এম এম বাদশাহ বলেন, ক্লাব সদস্যদের নিজস্ব তহবিল ও খুব নিকট স্বজনদের সহযোগিতায় প্রতিবছর এমন সব বিভিন্ন সামাজিক কাজ করার চেষ্টা করেন তারা। এ আয়োজন সমাজের খুবই সামান্য অংশের মানুষের সহযোগিতা হয়। কিন্তু এই উদ্যোগ দেখে যদি অন্যরাও যদি এগিয়ে আসে তাতে সমাজের আরও অনেক মানুষ উপকৃত হবেন, এই ভাবনা থেকে সামর্থ্য অনুযায়ী বিভিন্ন সামাজিক কাজ চালিয়ে যাচ্ছে মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব।

যারা এবারের কোরবানির মাংস বিতরণ কর্মসূচিতে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি।

বরিশাল ,গাইবান্ধার, কুড়িগ্রাম ও জামালপুরের বেশ কয়েকটি স্থানে নিম্নআয়ের মানুষের মাঝে কোরবানির মাংস বিতরণ করে ক্লাবের স্বেচ্ছাসেবী সদস্যরা।

ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষক গোলাম মওলা বলেন, মাংসপ্রত্যাশী মানুষেরা বলছেন, আর্থিক দৈন্যদশার কারণে নিয়মিত খাবার জোগাড় করাই কষ্টসাধ্য। এ অবস্থায় কোরবানি দিতে পারছেন না। তবে ঈদে এভাবে মাংসের জোগাড় হওয়ায় তারা খুবই খুশি।


বিজ্ঞাপন


আম্বিয়া খাতুন নামের এক বৃদ্ধা বলেন, আমরা গরিব মানুষ। কোরবানি দেওয়ার সামর্থ্য নেই। সেজন্য যারা কোরবানি দিয়েছে তাদের কাছে মাংসের জন্য যাচ্ছি। সবাই এক-দুই টুকরো করে মাংস দিচ্ছে। তাতেই আমি খুশি।

বিইউ/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর