মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

আনারকে হত্যার পর হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করেছিল আসামিরা: ডিবি হারুন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১ জুন ২০২৪, ০৬:১০ পিএম

শেয়ার করুন:

আনারকে হত্যার পর হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করেছিল আসামিরা: ডিবি হারুন
হারুন অর রশীদ (ফাইল ছবি)

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার পর আসামিরা কলকাতা থেকে সেই ছবি হোয়াটসঅ্যাপে শেয়ার করেছিল। সেই ছবি দিয়ে কেউ আর্থিকভাবে লাভবান হয়েছে কি না, কাদের মাধ্যমে আর্থিক লাভবান হয়েছে- এসব বিষয় তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

মঙ্গলবার (১১ জুন) বিকেলে রাজধানীর মিন্টো রোডের নিজ কার্যালয়ে এসব কথা জানান তিনি।


বিজ্ঞাপন


ডিবিপ্রধান হারুনকে প্রশ্ন করা হয় এই হত্যাকাণ্ডে দুই কোটি টাকা লেনদেন হয়েছে বিষয়টি তারা জানেন কি না? এর জবাবে তিনি বলেন, ‘এগুলো আমরাও শুনেছি, সবকিছু তদন্ত করছি। হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড আক্তারুজ্জামান শাহীন বাংলাদেশ থেকে দিল্লির পর কাঠমান্ডু-দুবাই হয়ে যুক্তরাষ্ট্রে চলে গেছেন। তাকে ধরতে না পারলেও মোটামুটি বাকি সব আসামিদের বিষয়ে জানতে পেরেছি।’

ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান আরও বলেন, আসামিদের অনেককেই গ্রেফতার করেছি, ভারতে জিহাদ গ্রেফতার হয়েছে। এছাড়া কাঠমান্ডু থেকে গ্রেফতার সিয়ামকে ভারতে হস্তান্তর করা হয়েছে। প্রয়োজন মনে করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেক্রমে সিয়ামকে জিজ্ঞাসাবাদ করতে যাব।

হারুন অর রশীদ আরও বলেন, বাংলাদেশে গ্রেফতার আসামি ও ভারতে গ্রেফতার আসামিদের সঙ্গে আমরা কথা বলেছি। মূল ঘাতক আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়াসহ অন্যরাও আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। হত্যাকাণ্ডটি ভারতে সংগঠিত হয়েছে এবং সব আসামি বাংলাদেশি। হত্যাকাণ্ডের পর প্রায় সব আসামি বাংলাদেশে চলে আসে।

ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান আরও বলেন, সকল তথ্য-উপাত্ত বিচার-বিশ্লেষণ করে মনে করেছি ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এজন্য তাকে গ্রেফতার করে রিমান্ডে এনেছি। তার রিমান্ড চলছে, তাকে আমরা জিজ্ঞাসাবাদ করছি।


বিজ্ঞাপন


এমআইকে/এমআর 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর