বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ঢাকা

মিরপুরে ভাঙচুর-আগুনের ঘটনায় চার মামলা, আসামি আড়াই হাজার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২০ মে ২০২৪, ০২:১৩ পিএম

শেয়ার করুন:

মিরপুরে ভাঙচুর-আগুনের ঘটনায় চার মামলা, আসামি আড়াই হাজার
গতকাল মিরপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় ব্যাটারিচালিত রিকশার চালকরা।

ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে রাজধানীর মিরপুর-১০ ও কালশীতে বিক্ষোভকালে ভাঙচুর ও পুলিশ বক্সে অগ্নিসংযোগের ঘটনায় চারটি মামলা হয়েছে।

রোববার দিবাগত রাতে মামলাগুলো করা হয়। এসব মামলায় আড়াই হাজারের বেশি জনকে আসামি করা হয়েছে। দুই মামলায় ৩৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


বিজ্ঞাপন


ব্যাটারিচালিত রিকশা বন্ধে সরকারি সিদ্ধান্তে প্রতিবাদে গতকাল রোববার রাজধানীর মিরপুরে দিনভর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন চালকেরা। দুপুরের পর থেকে বিক্ষোভকারীরা মিরপুর-১০ এলাকায় বাসসহ বিভিন্ন যানবাহন ভাঙচুর ও কালশী এলাকায় ট্রাফিক পুলিশের দুটি বক্সে আগুন দেয়। বাধা দিতে গেলে তারা পুলিশের ওপর চড়াও হয় এবং হামলা করে। এছাড়াও আন্দোলনকারীরা পুলিশের অন্তত ১০টি যানবাহন ভাঙচুর করে। এসব ঘটনায় তিন থানায় চারটি মামলা করা হয়েছে। 

পুলিশ জানায়, চার মামলার মধ্যে কাফরুল থানায় একটি, মিরপুর মডেল থানায় একটি আর পল্লবী থানায় দুটি মামলা করা হয়েছে। চারটি মামলারই বাদী পুলিশ। 

সোমবার দুপুরে মামলর বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা। তিনি জানান, যারা অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলা করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে চারটি মামলা হয়েছে। জড়িতদের শনাক্ত করে গ্রেফতারও করা হবে। 

খোঁজ নিয়ে জানা গেছে, পল্লবী থানার করা দুই মামলায় ২২ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকিদের অজ্ঞাতনামা উল্লেখ করা হয়েছে। দুই মামলায় আসামি করা হয়েছে ১২০০’র বেশি জনকে।


বিজ্ঞাপন


পল্লবী থানার ওসি অপূর্ব হাসান জানান, দুটি মামলায় এখন পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

মিরপুর মডেল থানার ওসি মুন্সির সাব্বির আহমেদ জানান, তার থানায় একটি মামলা হয়েছে। আর গ্রেফতার রয়েছে ১০ জন।

কাফরুল থানার ওসি ফারুকুল আলম জানান, তার থানায় একটি মামলা হয়েছে। সেই মামলায় ছয় থেকে সাত শ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত তারা ১২ জনকে গ্রেফতার করেছেন।

এমআইকে/এমআর 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর