শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

ভুয়া নিয়োগপত্র, সতর্ক করল জনপ্রশাসন মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ মে ২০২৪, ০৬:১৯ পিএম

শেয়ার করুন:

ভুয়া নিয়োগপত্র, সতর্ক করল জনপ্রশাসন মন্ত্রণালয়

জনপ্রশাসন মন্ত্রণালয় ও সরকারের লোগো ব্যবহার করে ‘অফিস সহায়ক’ পদে নিয়োগের একটি ভুয়া নিয়োগপত্র ছড়িয়ে পড়েছে। এতে ২৫ এপ্রিল ২০২৪ তারিখের স্মারক নং ৩২.২০.০০.০০০০.১২০.৫০/৫২০ ব্যবহার করা হয়েছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছে মন্ত্রণালয়। এ ব্যাপারে সবাইকে সতর্ক করা হয়েছে।  

বুধবার (১৫ মে) সরকারি তথ্যবিবরণীতে বলা হয়, এ ভুয়া নিয়োগপত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ‘জনপ্রশাসন বিভাগ’ নামে অভিহিত করা হয়েছে। এই নিয়োগপত্রের মাধ্যমে পাঁচজন ব্যক্তিকে ২২ মে ২০২৪ তারিখে যোগদান করতে বলা হয়েছে। এ পত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব মর্তুজা আল-মুঈদ এর নাম ব্যবহার করে মিথ্যা স্বাক্ষর করা হয়েছে। এতে তার পদবী ‘সিনিয়র সচিব’ এবং শাখার নাম ‘নিয়োগ ও পদায়ন শাখা’ উল্লেখ করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে এ নামে কোনো শাখার অস্তিত্ব নেই।


বিজ্ঞাপন


আরও পড়ুন

পুলিশে নিয়োগের নামে প্রতারণা, দুই কনস্টেবল বরখাস্ত

জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি

এ ভুয়া নিয়োগপত্রের সাথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কোনো সংশ্লিষ্টতা নেই। জনপ্রশাসন মন্ত্রণালয় হতে এই ধরনের কোনো নিয়োগপত্র জারি করা হয়নি। প্রকৃতপক্ষে, প্রতারণার উদ্দেশ্যে এই ভুয়া নিয়োগপত্র তৈরি করা হয়েছে বলে প্রতিয়মান হচ্ছে। তাই, এ ধরনের প্রতারণা থেকে সবাইকে সতর্ক থাকতে অনুরোধ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর