সোমবার, ১৩ মে, ২০২৪, ঢাকা

দায়িত্ব নিয়ে সবার সহযোগিতা চাইলেন রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪, ০৬:২৪ পিএম

শেয়ার করুন:

দায়িত্ব নিয়ে সবার সহযোগিতা চাইলেন রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান
ছবি: সংগৃহীত

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিলেন রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী। এ সময় মানবসেবায় নিয়োজিত এ সংগঠনের দায়িত্ব সঠিকভাবে পালন করতে সবার সহযোগিতা চান তিনি।

রোববার (২৮ এপ্রিল) সোসাইটির সদর দফতরে তিনি অনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। এ সময় তাঁকে ফুল দিয়ে বরণ করেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের ভাইস চেয়ারম্যান, কোষাধ্যক্ষ ও সোসাইটির মহাসচিব।


বিজ্ঞাপন


দায়িত্ব গ্রহণ করে সবার সহযোগিতা চেয়ে অধ্যাপক কবীর চৌধুরী বলেন, বিশ্বব্যাপী মানবসেবার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনকারী একটি আন্দোলন রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলন। প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধেও রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের কর্মীরা আর্তমানবতার সেবায় নিজেদেরকে সঁপে দিয়েছিলেন। যুদ্ধবিধ্বস্ত সদ্য স্বাধীন বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) একটি আদর্শ মানবিক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়।

আরও পড়ুন

রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান অধ্যাপক উবায়দুল কবীর

নতুন চেয়ারম্যান বলেন, পাঁচ দশকেরও বেশি সময় ধরে সংগঠনটি যেকোনো দুর্যোগে ক্ষতিগ্রস্ত, অসহায়, দুস্থ ও বিপন্ন মানুষকে সেবা প্রদানের মাধ্যমে তাৎক্ষণিক দুর্দশা লাঘবে কাজ করেছে। মানবিক এ সংগঠনের চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে আমি গর্বিত। আমার ওপর অর্পিত এই গুরু দায়িত্ব সঠিকভাবে পালনে আমি সর্বোচ্চ সচেষ্ট থাকব।

Red2


বিজ্ঞাপন


এদিকে দায়িত্ব গ্রহণের পর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন অধ্যাপক ডা. এম ইউ কবীর চৌধুরী, সোসাইটির ভাইস চেয়ারম্যান, কোষাধ্যক্ষ ও ব্যবস্থাপনা পর্ষদ সদস্যরা।

পরে বনানী কবরস্থানে ১৫ আগস্টে শহীদ জাতির পিতার পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন।

আরও পড়ুন

মানবতার শক্তিতে আস্থা রাখার প্রত্যয় রেড ক্রিসেন্টের

এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্তলাল সেন ও স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী তিন বছরের জন্য অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরীকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান পদে দায়িত্ব প্রদান করেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর