মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষ অনুষ্ঠান, যা বলছে ডিএমপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪, ১০:৩৩ এএম

শেয়ার করুন:

নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষ অনুষ্ঠান, যা বলছে ডিএমপি

বাংলা নববর্ষ উদযাপনে নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকার যে নির্দেশনা জারি করেছিল সেই নির্দেশনা উপেক্ষা করে অনুষ্ঠান করেছে উদীচী শিল্পীগোষ্ঠী। বিষয়টি সেদিনই নজরে আসে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)।

এ ঘটনার একদিন পর সোমবার (১৫ এপ্রিল) গভীর রাতে বিবৃতি দিয়েছে ডিএমপি।


বিজ্ঞাপন


ডিএমপির মিডিয়া বিভাগের পক্ষ থেকে পাঠানো সেই বিবৃতিতে বলা হয়, নির্দিষ্ট সময়ের মধ্যে উদীচীর অনুষ্ঠান সমাপ্ত করা সংক্রান্ত সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করা এবং আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করার বিষয়টি অত্যন্ত অনভিপ্রেত ও বিব্রতকর। খুব স্বাভাবিকভাবেই নববর্ষ উদযাপনে নিরাপত্তা দেওয়া পুলিশের কর্তব্য। পুলিশের এই নিরাপত্তা কার্যক্রমে সকল জনগণ সার্বিকভাবে সহযোগিতা করবেন এটাই কাম্য যেন আনন্দের এই অনুষ্ঠান বিষাদে পরিণত না হয়ে যায়। নিরাপত্তা বিধানে প্রদত্ত প্রয়োজনীয় নির্দেশনা না মেনে তার বিরোধিতা করে অনুষ্ঠান করা খুবই দুঃখজনক এবং উদীচীর মত প্রগতিশীল একটি সাংস্কৃতিক সংগঠনের নিকট থেকে যা কখনো কাম্য নয়।

এতে আরও বলা হয়েছে, উদীচী শিল্পীগোষ্ঠীর মাধ্যমে সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে অনুষ্ঠান আয়োজন ও সেখানে আসা বক্তব্য খুবই হতাশাজনক। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন দেশের নাগরিক হিসেবে তাদের এহেন কর্মকাণ্ড কোনোভাবেই প্রত্যাশিত নয়। অতীতেও উদীচীর বিভিন্ন অনুষ্ঠানে বিভিন্ন সময়ে উগ্রবাদী হামলার ইতিহাস রয়েছে বিধায় উদীচী তাদের নিজেদের ও জনগণের নিরাপত্তার স্বার্থে ভবিষ্যতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক প্রদত্ত বিভিন্ন নিরাপত্তামূলক নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল থাকবে বলে প্রত্যাশা।

এমআইকে/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর