সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেশের চলচ্চিত্রের সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়বে: তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পিএম

শেয়ার করুন:

দেশের চলচ্চিত্রের সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়বে: তথ্য প্রতিমন্ত্রী
ছবি- সংগৃহীত

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, আগামীতে বাংলাদেশের চলচ্চিত্র দক্ষিণ এশিয়া দাপিয়ে বেড়াবে। দক্ষিণ এশিয়া ছাড়িয়ে এ দেশের চলচ্চিত্রের সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়বে।

বুধবার (৩ এপ্রিল) জাতীয় চলচ্চিত্র দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে অনেক চ্যালেঞ্জ আছে এ কথা অস্বীকার করার কিছু নেই। এসব চ্যালেঞ্জকে সুযোগে রূপ দিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

আরও পড়ুন

টিভি চ্যানেলের ফিড দিতে পারবে শুধু বৈধ অপারেটররা

চলচ্চিত্রের ভর্তুকি প্রসঙ্গে তিনি আরও বলেন, বিশ্বের কোনো শিল্প ভর্তুকি দিয়ে চলতে পারে না। শিল্প ভর্তুকির ওপর নির্ভর করলে এটির স্বাধীনতা খর্ব হবে। দেশের চলচ্চিত্র শিল্পকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে এটি আর পরনির্ভরশীল না থাকে।

মোহাম্মদ আলী আরাফাত বলেন, দেশের চলচ্চিত্র নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানামুখী পরিকল্পনা আছে। প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নিয়ে আমার কথা হয়েছে। তার চলচ্চিত্র বিষয়ক জ্ঞান আমাকে মুগ্ধ করে। প্রধানমন্ত্রী বলেছেন, আগামীতে দেশের প্রতিটি জেলায় একটি করে সিনেপ্লেক্স করা হবে। এতে করে জেলা শহরগুলোর হল সংকট কেটে যাবে।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসির) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ প্রমুখ।

এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর