শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘পিআইবি সাংবাদিকতার মান উন্নয়নে কাজ করছে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ মে ২০২২, ০৭:২০ পিএম

শেয়ার করুন:

‘পিআইবি সাংবাদিকতার মান উন্নয়নে কাজ করছে’

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত তিন দিনব্যাপী  ল’ রিপোর্টার্স ফোরামের সদস্য ৩৫ জন সাংবাদিকের জন্য ‘আদালত বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ’ আজ  বুধবার (১১ মে) শেষ হয়েছে।

পিআইবির সেমিনার কক্ষে সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সম্মানীত চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। অনুষ্ঠানের সভাপ্রধান ছিলেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ।


বিজ্ঞাপন


৯ মে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। প্রশিক্ষণে ল’ রিপোর্টিং কী, আদালতের দুর্নীতি অনুসন্ধান হবে কীভাবে, আদালতবিষয়ক অনুসন্ধানী রিপোর্টিং, সাংবাদিকতার নৈতিকতা ও নীতিমালা, বিচার বিভাগীয় পর্যালোচনার পরিধি, দেশের গুরুত্বপূর্ণ সাংবিধানিক মামলা ইত্যাদি বিষয়ে বিভিন্ন সেশন পরিচালিত হয়।

প্রশিক্ষণে রিসোর্সপার্সন ছিলেন শহীদুজ্জামান, বার্তা সম্পাদক, নিউ এইজ; জুলফিকার আলি মানিক, স্টিংগার, নিউইয়র্ক টাইমস ও পরিকল্পনা পরামর্শক, বৈশাখী টেলিভিশন; জাফর ওয়াজেদ, মহাপরিচালক, পিআইবি; এ এম আমিন উদ্দিন, অ্যাটর্নি জেনারেল, সুপ্রিম কোর্ট; ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন, বিচারপতি ইনায়েতুর রহিম, আপিল বিভাগ, সুপ্রিম কোর্ট; বিচারপতি ওবায়দুল হাসান, আপিল বিভাগ, সুপ্রিম কোর্ট।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাংবাদিকদের জন্য প্রেস কাউন্সিল নীতিমালা পরিবর্তনের কাজ চলছে। বর্তমান প্রেক্ষাপটের আলোকে নীতিমালা তৈরি করা হবে। পিআইবি ও প্রেস কাউন্সিল যৌথভাবে সাংবাদিকদেরকে প্রশিক্ষণ দেওয়া হবে।

সভাপ্রধানের বক্তব্যে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন,  পিআইবি সাংবাদিকদের জন্য বিটভিত্তিক প্রশিক্ষণ শুরু করেছে। যেমন মোবাইল সাংবাদিকতা, আদালত বিষয়ক রিপোর্টিং, হাওর সাংবাদিকতা, উপকূল বিষয়ক রিপোর্টিং, ক্রীড়া সাংবাদিকতা ফেক্টচেক বিষয়ক প্রশিক্ষণ ইত্যাদি। পিআইবি সাংবাদিকতার মান উন্নয়নে কাজ করছে। ল’ রিপোর্টার নিয়ে আরও প্রশিক্ষণের আয়োজন করা হবে। মহাপরিচালক মহোদয় এই প্রশিক্ষণে অংশগ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর