বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ইফতার থেকে বেগুনি বাদ দেওয়ার পরামর্শ ভোক্তার ডিজির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪, ০৫:২৩ পিএম

শেয়ার করুন:

ইফতার থেকে বেগুনি বাদ দেওয়ার পরামর্শ ভোক্তার ডিজির
ফাইল ছবি

রমজানকে কেন্দ্র করে বেগুনের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ায় ইফতার আইটেম থেকে বেগুনি বাদ দেওয়ার পরামর্শ দিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান। ইফতারে বেগুনি স্বাস্থ্যকর নয় বলেও মনে করেন তিনি।

বুধবার (১৩ মার্চ) রাজধানীর কারওয়ানবাজারে টিসিবি ভবনের সামনে ডিম ও মুরগি বিক্রি কার্যক্রমের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বেগুনের দাম অস্বাভাবিক বেগে যাওয়া প্রসঙ্গে ভোক্তার ডিজি বলেন, আমাদের কি বেগুনি খেতেই হবে? আমরা যদি বেগুন কেনা একটু সীমিত করে দিই, তাহলে যে বেগুন ১০০ টাকা হয়েছে, পরদিনই তা ৪০ টাকায় পাওয়া যাবে। ১০০ টাকায় বিক্রি হলেও ভোক্তারা কিনে বলেই দাম বৃদ্ধি পায়।

আরও পড়ুন

‘চপও ১০ টাকা, পাঁচ টাকার কোনো দামই নাই’

ইফতারে বেগুনি স্বাস্থ্যকর নয় দাবি করে তিনি বলেন, আমি দায়িত্ব নিয়ে বলতে চাই— ইফতারে তেলে ভাজা বেগুনি কোনোভাবেই স্বাস্থ্যসম্মত নয়। আমি ডাক্তার নই, কিন্তু সব ডাক্তারকে জিজ্ঞেস করলে এই বেগুনি না খাওয়ার পরামর্শ দেবেন। গণমাধ্যমগুলো ইফতারের যে পসরা প্রচার করে, সেখানে যে তেলে ভাজা বেগুনি দেখানো হয় এবং যে পরিমাণ ধুলোবালি সেখানে পড়ে তা কোনোভাবেই স্বাস্থ্যসম্মত নয়।

এ সময় তিনি রমজানসহ সারা বছর কাঁচাপণ্যের সরবরাহ স্বাভাবিক রাখা ও যৌক্তিক মূল্য নিশ্চিতে, কারওয়ান বাজার কাঁচামাল আড়ত ব্যবসায়ী মালিক সমিতির নিবন্ধন বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাণিজ্য মন্ত্রণালয়কে অনুরোধ করেন।


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর