সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

‘মেট্রোরেল যাতায়াতকে সহজ করেছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৭ পিএম

শেয়ার করুন:

‘মেট্রোরেল যাতায়াতকে সহজ করেছে’

‘আগে ফার্মগেট থেকে বইমেলায় আসতেই দেড় থেকে দুই ঘণ্টা লেগে যেতো। ফার্মগেট থেকে বাসে চড়ে আবার শাহবাগে নামতে হতো। তারপর হাজারো মানুষের ভিড় ঠেলে মেলার গেট পর্যন্ত আসতে ঘাম ছুটে যেতো। কিন্তু এখন ফার্মগেট থেকে মেট্রোরেলে চড়লাম আর মেলার গেটের সামনে নামলাম। মেট্রোরেল আমাদের ঢাকাবাসীর যাতায়াতকে সহজ করে দিয়েছে।’

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মেট্রোরেল স্টেশনে কথাগুলো বলছিলেন মেট্রোর যাত্রী সাবিনা ইয়াসমিন। 


বিজ্ঞাপন


ছোট মেয়ে আয়েনাকে নিয়ে বইমেলায় ঘুরতে এসেছেন তিনি। মেট্রোরেলের সিঁড়ি বেয়ে নিচে নামার সময় তার সাথে কথা হচ্ছিল। জানাচ্ছিলেন, মেট্রোরেল হয়ে তার সুবিধার কথা। এ পর্যন্ত মেলায় তিনি তিনবার এসেছেন। আজ শেষ বারোর মতো মেলা ঘুরে যেতে চান। শবে বরাতের ছুটি হওয়ায় সকালে লোকজন কম আসতে পারে এই চিন্তা থেকেই তিনি সকালে মেলায় ছুটে এসেছেন।

শুধু সাবিনা ইয়াসমিন নয়, তার মতো উত্তরা, মিরপুর, ফার্মগেট, শেওড়াপাড়া, উত্তরার বিভিন্ন সেক্টর থেকে ছুটে এসেছেন অনেকে।

যাদের বেশিরভাগই বইপ্রেমী। সকাল থেকে ভিড় বাড়তে শুরু করেছে মেট্রোরেলে। বিশেষ করে একুশের বইমেলাকে কেন্দ্র করে টিএসসি স্টেশনে আসা যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। 

উত্তরার ৬ নম্বর সেক্টর থেকে এসেছেন কাজল ও স্মৃতি দম্পতি। তারা আগেও বইমেলায় আসতেন। তবে এবার প্রথম এলেন। তখনো তারা বইমেলায় প্রবেশ করেননি।


বিজ্ঞাপন


কথা হয় টিএসসি মেট্রোরেলের স্টেশনের নিচে। কাজল বলছিলেন, গত বছরও আমাদের মেলায় আসতে ভোগান্তির শেষ ছিল না। এমনও দিন গেছে মেলায় আসার জন্য সকালে বের হয়েছি কিন্তু দুপুরে পৌঁছেছি। আবার মেলা ঘুরে বাসায় পৌঁছাতেই রাত ১০টা বেজে গেছে। সেই সব দিনের কথা মনে হলে খুব খারাপ লাগে। আজ কত সহজে আসলাম। আধা ঘণ্টার বেশি সময় লাগল। যা কল্পনার মতো লাগছে।

7

তার স্ত্রী স্মৃতি ঢাকা মেইলকে বলেন, এখন চাইলেই আমরা মেলায় আসতে পারছি। এর মতো সুখ কি আছে বলেন। পথে আটকে থাকব, জ্যামে পড়ব, মেলায় ঢুকতে ধাক্কাধাক্কি হবে এসব আর হবে না। ট্রেনে চড়লাম আমরা গল্প করতে করতে আসলাম। গল্প শেষ হলো না কিন্তু আমাদের গন্তব্য এসে গেল।

অন্য যাত্রীরা জানালেন, আগে তাদের বইমেলায় আসার জন্য ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় যানজটে বসে কাটাতে হতো। সড়কে যাতে তারা যানজটে না পারেন এজন্য আগাম বের হওয়ার জন্য আবার বাড়তি সময় গুনতে হতো। এখন তাদের যানজটের ঝক্কি ঝামেলা নেই। বাড়তি টাকা খরচ হয় না। খুব অল্প সময়ে অল্প খরচে তারা মেলায় এসে পৌঁছান।

সকাল থেকে টিএসটি স্টেশনে যাত্রীদের ভিড় বেড়েছে বলে জানালেন সংশ্লিষ্টরা। তার প্রমাণও মিলল। যাদের এমআরটি পাশ কার্ড নেই তারা লাইনে দাঁড়িয়ে টিকিট কিনছেন। তবে এ স্টেশনে উত্তরা, মিরপুর, আগারগাঁও ও ফার্মগেট এলাকার লোকজন বেশি আসছে। 

আজ বইমেলা শুরু হয়েছে ১২টা থেকে। ফলে সকাল থেকে মেলায় আসা লোকজনের ভিড় বাড়ছে। তবে অধিকাংশ দর্শনার্থীরা মেট্রোরেলে চেপেই আসছেন, নামছেন আর মেলায় ঝামেলাবিহীন ঢুকে পড়ছেন।

এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর