শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছাতে ডিপিডিসির সেবা সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মে ২০২২, ০৭:৫৭ পিএম

শেয়ার করুন:

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছাতে ডিপিডিসির সেবা সপ্তাহ শুরু

ইঞ্জিনিয়ার্স ডে-২০২২ উপলক্ষ্যে গ্রাহকদের নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ পৌঁছে দিতে বিদ্যুৎ সেবা সপ্তাহ ঘোষণা করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

শনিবার (৭ মে) রাজধানীর বিদ্যুৎ ভবনে ডিপিডিসির প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।


বিজ্ঞাপন


ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সাবেক সভাপতি প্রকৌশলী আবদুস সবুর।

প্রধান অতিথির বক্তব্যে আবদুস সবুর বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবতা, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ক্ষেত্রে প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করে প্রযুক্তিভিত্তিক দেশ গঠনে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে।

বিগত বছরগুলোতে সিস্টেম লস হ্রাসের মাধ্যমে ডিপিডিসিকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার ক্ষেত্রে প্রকৌশলীদের ভূমিকার প্রশংসা করেন তিনি।

ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান তার বক্তব্যে অবকাঠামো উন্নয়নে প্রকৌশলীদের ভূমিকার কথা তুলে ধরেন। উদ্ভাবন ও জ্ঞান চর্চার মাধ্যমে আগামীর চ্যলেঞ্জ মোকাবেলা ও ডিপিডিসি-কে একটি মডেল বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানে পরিণত করার জন্য প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান তিনি।


বিজ্ঞাপন


সেবা সপ্তাহে ডিপিডিসি’র গ্রাহকগণকে দ্রুততার সঙ্গে নতুন সংযোগ প্রদান, মিটার ও নাম পরিবর্তন, বিদ্যুৎ বিল সংশোধন, প্রিপেইড মিটারের কার্ড রিচার্জ এবং তাৎক্ষণিকভাবে বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগ গ্রহণ ও সমাধান করা হবে। এছাড়াও বৈদ্যুতিক দুর্ঘটনা সম্পর্কে গ্রাহকদের তথ্য প্রদানের মাধ্যমে সচেতন করা হবে। ডিপিডিসির ৩৬টি এনওসিএস বিভাগের মাধ্যমে গ্রাহকগণ তাৎক্ষণিকভাবে এসব সেবা পাবেন।

অনুষ্ঠানে ‘ব্যবস্থাপক হিসেবে প্রকৌশলীদের ভূমিকা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ডিপিডিসি’র নির্বাহী প্রকৌশলী (ডিজাইন) কাজী আশিকুর রহমান।

ইঞ্জিনিয়ার্স ডে-২০২২ উপলক্ষ্যে ডিপিডিসি-তে কর্মরত প্রকৌশলীদের মধ্য থেকে সার্বিক মূল্যায়নের মাধ্যমে আরিফ শাহরিয়ার, উপ-বিভাগীয় প্রকৌশলী (সিস্টেম প্রটেকশন)-কে শ্রেষ্ঠ প্রকৌশলী-২০২২ পুরস্কার প্রদান করা হয়। প্রধান অতিথি তাঁর হাতে পুরস্কার ও সনদ তুলে দেন।

অনুষ্ঠানে ডিপিডিসি’র সকল নির্বাহী পরিচালক, প্রধান প্রকৌশলী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিপিডিসি’র সকল পর্যায়ের কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে যোগদান করেন।

টিএই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর